Home / আইন ও আদালত / নৌযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, ১ জনকে কারাদন্ড ও ৪ জনকে জরিমানা

নৌযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, ১ জনকে কারাদন্ড ও ৪ জনকে জরিমানা

ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে চলাচলরত নৌযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, ১ জনকে কারাদন্ড ও ৪ জনকে জরিমানা করেছে র‌্যাব-১১ ।

সোমবার সকালে র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার উপ-পরিচালক লেঃ কমান্ডার মাহমুদুল হাসানের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

নৌপথে চলাচলকারী নৌযানসমূহ এবং সংশ্লিষ্ট সর্বসাধারণকে অনাকঙ্খিত দূর্ঘটনা এড়ানোর লক্ষ্যে র‌্যাব-১১ ১৯ জুলাই দুপর সারে ১২ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার কাশীপুরঘাট এলাকায় বুড়িগঙ্গা নদীতে নৌ পরিবহন অধিদপ্তরের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। উক্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নদীতে চলাচলকারী নৌযানসমূহতে সার্ভে ও রেজিষ্ট্রেশন সনদ না থাকা, জীবন রক্ষাকারী সরঞ্জাম না থাকা, মাষ্টার-ড্রাইভার সনদ না থাকা, সংঘর্ষ এড়িয়ে নিরাপদে চলাচলের বিধান অনুযায়ী চলাচল না করা ও অতিরিক্ত মালামাল বহন করার অপরাধে ১ জন ব্যক্তিকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৪ জন ব্যক্তিকে মোট ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

৩ মাসের বিনাশ্রম কারাদন্ডপ্রাপ্ত ব্যক্তি হলেন এমভি মায়ের দোয়া নামক অনিবন্ধিত নৌযানের মোঃ বেল্লাল হোসেন (৪০), পিতা- মৃত গুলজার মন্ডল, সাং কোনারাজি, থানা- উল্লাপাড়া, জেলা- সিরাজগঞ্জ। এছাড়া এমভি স্বর্ণা পরিবহন নামক অনিবন্ধিত নৌযানের আবু হানিফ মোল্লা (৩৪), পিতা- মান্নান মোল্লা, সাং- চরকিলা, থানা- হিজলা, জেলা- বরিশাল’কে ৫০ হাজার টাকা; এমভি শিমু পরিবহন নামক নৌযানের মোঃ রিয়াজ (২৩), পিতা- মোঃ নুর ইসলাম, সাং- পাটুলী, থানা- বাজিতপুর, জেলা- কিশোরগঞ্জ’কে ৪০ হাজার টাকা; নামবিহীন অনিবন্ধিত ১টি নৌযানের নাঈম খান (২৪), পিতা- মজিবুর রহমান খান, সাং- সানিকেদরপুর, থানা- বাবুগঞ্জ, জেলা- বরিশাল’কে ২০ হাজার টাকা এবং এমভি আজমীর শরীফ নামক নৌযানের মোঃ জানে আলম (৩৯), পিতা- মৃত সোবাহান শেখ, সাং- চর ঘোড়ামারা, থানা- আমিনপুর, জেলা- পাবনা’কে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

নৌপথে চলাচলকারী নৌযানসমূহ এবং সংশ্লিষ্ট সর্বসাধারণকে অনাকঙ্খিত দূর্ঘটনা এড়ানোর লক্ষ্যে র‌্যাব-১১ এর অভিযান অব্যহত থাকবে।

 

Check Also

রূপগঞ্জের সেজান জুস কারাখানায় অগ্নিকাণ্ড: লাশের অপেক্ষায় স্বজনরা

রূপগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুসের কারাখানায় অগ্নিকাণ্ডে মৃত ২৪ জনের মরদেহ হস্তান্তর করা হচ্ছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *