Breaking News
Home / প্রধান সংবাদ / স্বাধীনতার সুবর্নজয়েন্তীতে ভোলায় আওয়ামীলীগের বর্ণাঢ্য শোভাযাত্রা

স্বাধীনতার সুবর্নজয়েন্তীতে ভোলায় আওয়ামীলীগের বর্ণাঢ্য শোভাযাত্রা

ভোলা জেলা প্রতিনিধি :  ভোলায় স্বাধীনতার সুবর্নজয়েন্তী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে জেলা আওয়ামী লীগ। ২৬ মার্চ ( শুক্রবার) স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সকাল থেকেই ঢোল ও সানাই বাঁজিয়ে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে মিছিল নিয়ে ভোলা শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে দলে দলে আসতে থাকে আওয়ামী লীগের নেতাকর্মীরা। মুহুর্তের মধ্যে বিশাল মাঠ কানায় কনায় পূর্ণ হয়ে যায়।

পরে বেলা সাড়ে ১১টার দিকে কয়েক হাজায় নেতাজর্মীদের অংশগ্রহন জেলা আওয়ামী লীগের আয়োজনে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষন, মুক্তিযুদ্ধ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বাঙালির নানা ঐতিহ্য ডিসপ্লের মাধ্যমে তুলে ধরা হয়।শোভা যাত্রায় নানান সাজে অংশ নেয় দলীয় নেতাকর্মীরা।

কেউ সেজেছে বঙ্গবন্ধু আবার কেউ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও শোভাযাত্রায় গ্রামীণ ঐতিহ্য লাঠিখেলা, বাউল, কৃষক, জেলে ও মুক্তিযোদ্ধাসহ বাংলার নানা সংস্কৃতি তুলে ধরেন তারা। পাশাপাশি ভোলা জেলা আওয়ামী লীগসহ এর বিভিন্ন অঙ্গ সংগঠনের কয়েক হাজার নেতাকর্মীরা অংশ নেন।

শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত সমাবেশে টেলি কনফারেন্সে যুক্ত হয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধুর দুইটি স্বপ্ন ছিলো তার একটি হচ্ছে বাঙালির স্বাধীনতা আর অন্যটি হচ্ছে অর্থনৈতিক মুক্তি। স্বাধীনতা তিনি দিয়ে গেছেন। আর অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন। যার ফলশ্রুতিতে আজ বাংলাদেশ আন্তর্জাতিক বিশ্বে উন্নয়নের রোল মডেল। আমরা সল্পউন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রুপান্তরিত হয়েছি।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট জুলফিকার আহম্মেদ জুয়েল, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, সদর উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, পৌরসভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, ভোলা সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম গোলদার,সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুস, ভোলা সদর উপজেলার আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: আজিজুল ইসলাম প্রমুখ।

এর আগে সকালে সরকারি নির্দেশনা অনুসারে জেলা প্রশাসনের আয়োজনে স্বল্পপরিসরে যথাযোগ্য মর্যাদায় উপদযাপন করা হয় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস। সকাল ৮ টায় ভোলা জেলা গজনবী স্টেডিয়ামে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তলোন করেন ভোলার নবাগত জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার।

Check Also

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত নায়িকা পরীমনি- প্রযোজক রাজের বিরুদ্ধে হচ্ছে ৩ মামলা

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত নায়িকা পরীমনির বিরুদ্ধে মাদকের মামলা ও প্রযোজক নজরুল ইসলাম রাজের বিরুদ্ধে মাদক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *