১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
সিদ্ধিরগঞ্জে যে কাউন্সিলরা জয়ের হ্যাটট্রিক করেছেন যশোরের শার্শায় ইজিবাইক চালককে হত্যা করে বাইক ছিনতাই রাজাকার-স্বাধীনতাবিরোধীদের তালিকাসহ নতুন পেট্রোবাংলা আইন আসছে ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতির কাছে চার প্রস্তাব দিলো আ’লীগ না‌রায়ণগঞ্জ সি‌টি নির্বাচন- ঐক‌্যবদ্ধ ১৮নং ওয়ার্ডবাসী নির্বা‌চিত কর‌লো মুন্না‌কে, নেপ‌থ্যে লাভলু-রানা না’গঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ী মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভীকে বাংলাদেশ মহিলা পরিষদের উষ্ণ অভিনন্দন বেনাপোল বন্দরে আমদানিকৃত পন্যবাহী ট্রাক থেকে হেলপারের লাশ উদ্ধার নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর আগামী পাঁচ বছরের জন্য যারা নেতৃত্ব দিবেন নাসিক নির্বাচনে তৃতীয় বারের মত আইভী জয়ী
  • প্রচ্ছদ
  • অন্যান্য >> ছবি ঘর >> টপ নিউজ >> শিক্ষা
  • অনলাইন নয়, জবিতে ক্লাস চলবে সশরীরে
  • অনলাইন নয়, জবিতে ক্লাস চলবে সশরীরে

    নিজস্ব সংবাদদাতা : করোনা সংক্রমণ আবার বাড়তে শুরু করায় সরকার নতুন করে বেশকিছু বিধিনিষেধ আরোপ করেছে। বিধিনিষেধ মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকার সিদ্ধান্ত থাকলেও ক্লাস সশরীরে চলবে কিনা এমন প্রশ্ন উঠেছে।

    এ অবস্থায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কর্তৃপক্ষ তাদের অবস্থান জানিয়ে দিয়েছে। বলা হয়েছে- অনলাইনে নয়, জবি ক্যাম্পাসে সরাসরি ক্লাস-পরীক্ষা ও অন্যান্য শিক্ষা-কার্যক্রম চলমান থাকবে।

    গতকাল জবি উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় উপস্থিত একাধিক ডিন ও চেয়ারম্যান এমন তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

    সভায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, সব অনুষদের ডিন, সব ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার, সব বিভাগের চেয়ারম্যান, প্রক্টর, পরিচালক (ছাত্র-কল্যাণ) ও পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের পরিচালক উপস্থিত ছিলেন।

    সভা শেষে বিজ্ঞান অনুষদের ডিন রবীন্দ্রনাথ মণ্ডল দৈনিক সকাল প্রতিদিনকে বলেন, ‘ক্যাম্পাসেই ক্লাস গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী মাসে নতুন ব্যাচ ক্যাম্পাসে আসার পর ১০ ফেব্রুয়ারির থেকে ক্যাম্পাসেই ক্লাস নেয়া হবে।

    ‘অনলাইনে ক্লাস নেয়াটা কোনো ভালো সমাধান না। সবার উপস্থিতিতে এটাই সিদ্ধান্ত হয়েছে যে আমরা ক্যাম্পাসেই ক্লাস নেবো। আজকের সভায় এই একটাই এজেন্ডা ছিলো। তবে সরকার থেকে লকডাউন বা এমন কোনো ধরনের নির্দেশনা এলে তখন আমরা বন্ধ করে দিয়ে অনলাইনে চলে যাবো।’

    আরও পড়ুন