১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
সিদ্ধিরগঞ্জে যে কাউন্সিলরা জয়ের হ্যাটট্রিক করেছেন যশোরের শার্শায় ইজিবাইক চালককে হত্যা করে বাইক ছিনতাই রাজাকার-স্বাধীনতাবিরোধীদের তালিকাসহ নতুন পেট্রোবাংলা আইন আসছে ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতির কাছে চার প্রস্তাব দিলো আ’লীগ না‌রায়ণগঞ্জ সি‌টি নির্বাচন- ঐক‌্যবদ্ধ ১৮নং ওয়ার্ডবাসী নির্বা‌চিত কর‌লো মুন্না‌কে, নেপ‌থ্যে লাভলু-রানা না’গঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ী মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভীকে বাংলাদেশ মহিলা পরিষদের উষ্ণ অভিনন্দন বেনাপোল বন্দরে আমদানিকৃত পন্যবাহী ট্রাক থেকে হেলপারের লাশ উদ্ধার নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর আগামী পাঁচ বছরের জন্য যারা নেতৃত্ব দিবেন নাসিক নির্বাচনে তৃতীয় বারের মত আইভী জয়ী
  • প্রচ্ছদ
  • এক্সক্লসিভ >> ছবি ঘর >> টপ নিউজ >> ঢাকা >> দেশজুড়ে
  • নাসিক নির্বাচন : ই‌সি‌তে তৈমূরের বিরুদ্ধে আচরণ‌বি‌ধি লঙ্ঘনের অভিযোগ
  • নাসিক নির্বাচন : ই‌সি‌তে তৈমূরের বিরুদ্ধে আচরণ‌বি‌ধি লঙ্ঘনের অভিযোগ

    স্টাফ রিপোটারঃ নারায়ণগঞ্জ সি‌টি কর‌পো‌রেশ‌ন নির্বাচ‌নে স্বতন্ত্র প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহŸায়ক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের বিরু‌দ্ধে নির্বাচ‌নি আচরণবি‌ধি ভ‌ঙ্গের

    অ‌ভি‌যোগ দা‌খিল করা হ‌য়ে‌ছে। সোমবার (২৭ ডি‌সেম্বর) সকা‌লে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লী‌গের সহসভাপ‌তি আদিনাথ বসু নির্বাচন ক‌মিশন বরাবর লি‌খিত অ‌ভি‌যোগ দা‌য়ের ক‌রেন।

    অ‌ভি‌যোগে উল্লেখ করা হয়েছে, আচরণ‌বি‌ধি ভঙ্গ ক‌রে প্রতি‌দিনই তৈমূর আলম খন্দকার পথসভা, ভোট প্রার্থনাসহ তার প্রতিদ্ব›দ্বী মেয়র প্রার্থী ডা. সে‌লিনা হায়াৎ আইভীর বিরু‌দ্ধে নানা ধর‌ণের বিভ্রা‌ন্তিকর তথ‌্য সরবরাহ ক‌রে জনমনে বিরূপ প্রতি‌ক্রিয়া সৃ‌স্টির চেষ্টা কর‌ছেন।

    এছাড়াও তৈমূর আলম খন্দকার প্রতি‌দিনই শব্দযন্ত্র ব‌্যবহার ক‌রে বি‌ভিন্ন স্থা‌নে বক্তব‌্য রাখাসহ ভোট প্রার্থনা কর‌ছেন। শুধু তাই নয়, তি‌নি চাষাড়ায় সোনালী ব‌্যাঙ্ক কর‌পো‌রেট শাখার লেন‌দেন চলাকা‌লে সেখা‌নে প্রবেশ ক‌রেন এবং বক্তব‌্য রা‌খেন। এসময় তি‌নি আওয়ামী লী‌গের ম‌নোনীত প্রার্থীর বিরু‌দ্ধে বিভ্রান্তকর তথ‌্য প্রচার ক‌রেন এবং নি‌জের জন‌্য ভোট চান।

    এছাড়াও আদিনাথ বসু দা‌বি ক‌রেন, তৈমূর আলম খন্দকার প্রতি‌দিনই নির্বাচন আচরণ‌বি‌ধি ভঙ্গ ক‌রে ভোট চা‌চ্ছেন এবং আমা‌দের মেয়র প্রার্থীর বিরু‌দ্ধে বিভ্রান্তকর তথ‌্য প্রচার ক‌রে বক্তব‌্য রাখ‌ছেন। যা স্পষ্টত আচরণ‌বি‌ধি লঙ্ঘন।

    এর আগে রোববার (২৬ ডিসেম্বর) অ্যাডভোকেট সুলতান মাহমুদ তৈমুরের পক্ষে নির্বাচন কমিশনের কাছে আইভীর নামে লিখিতভাবে সরকারি দল কর্তৃক নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ জমা দেন। এতে তিনি সরকারি দলের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, মৃণাল কান্তি দাস, মির্জা আজমের নামে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ আনেন।

    অভিযোগে উল্লেখ করা হয়েছিলো, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন-২০২১ চলমান অবস্থায় জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের সভাপতিত্বে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত বিজয় সমাবেশের নামে সরকার দলীয় কেন্দ্রীয় নেতা ও জাতীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, মৃণাল কান্তি দাস, মির্জা আজম সরকার দলীয় মনোনীত মেয়র পদপ্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীসহ অন্য নেতা বক্তব্যের মাধ্যমে সরাসরি মেয়র পদে ভোট প্রার্থনা করে নির্বাচনী জনসভা করে নির্বাচনী আচরণবিধির সরাসরি লঙ্ঘন করেছেন, যা নিরপেক্ষ, স্বচ্ছ ও সুষ্ঠু নির্বাচনের প্রতিবন্ধক।

    আরও পড়ুন