১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
সিদ্ধিরগঞ্জে যে কাউন্সিলরা জয়ের হ্যাটট্রিক করেছেন যশোরের শার্শায় ইজিবাইক চালককে হত্যা করে বাইক ছিনতাই রাজাকার-স্বাধীনতাবিরোধীদের তালিকাসহ নতুন পেট্রোবাংলা আইন আসছে ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতির কাছে চার প্রস্তাব দিলো আ’লীগ না‌রায়ণগঞ্জ সি‌টি নির্বাচন- ঐক‌্যবদ্ধ ১৮নং ওয়ার্ডবাসী নির্বা‌চিত কর‌লো মুন্না‌কে, নেপ‌থ্যে লাভলু-রানা না’গঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ী মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভীকে বাংলাদেশ মহিলা পরিষদের উষ্ণ অভিনন্দন বেনাপোল বন্দরে আমদানিকৃত পন্যবাহী ট্রাক থেকে হেলপারের লাশ উদ্ধার নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর আগামী পাঁচ বছরের জন্য যারা নেতৃত্ব দিবেন নাসিক নির্বাচনে তৃতীয় বারের মত আইভী জয়ী
  • প্রচ্ছদ
  • আন্তর্জাতিক >> করোনা ভাইরাস >> ছবি ঘর >> টপ নিউজ >> স্বাস্থ্য
  • দ.আফ্রিকায় ১ দিনেই ওমিক্রনে আক্রান্ত ১৬ হাজার
  • দ.আফ্রিকায় ১ দিনেই ওমিক্রনে আক্রান্ত ১৬ হাজার

    ছবি: সংগৃহীত

    দক্ষিণ আফ্রিকায় চার দিনে করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত বেড়েছে চার গুণ। দেশটিতে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়লেও মৃত্যুর সংখ্যা এখনও স্থিতিশীল রয়েছে। এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম সিএনএন।

    জানা গেছে, মঙ্গলবার দেশটিতে নতুন শনাক্ত ছিল ৪৩৭৩। শুক্রবার (৩ ডিসেম্বর) শনাক্ত হয় ১৬ হাজার ৫৫ জন এবং মারা গেছেন ২৫ জন। দেশটির ন্যাশনাল ইন্সস্টিটিউ ফর কমিউনিকেবল ডিজিজের (এনআইসিডি) দেওয়া তথ্যানুযায়ী দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ছাড়িয়েছে ৩০ লাখ। যেখানে শনাক্তের হারও ২৪ শতাংশ ছাড়িয়ে গেছে।

    এনআইসিডি জানিয়েছে, দক্ষিণ আফ্রিকায় ওমিক্রনে আক্রান্তের মধ্যে আগে কোভিড হয়েছিল এমন রোগীও আছেন।

    এনআইসিডি আরও জানিয়েছে, সর্বশেষ অনুসন্ধানে দেখা যাচ্ছে ওমিক্রন আগের সংক্রমণে পাওয়া সুরক্ষা এড়াতে সক্ষম।

    নতুন গবেষণাটি চালানো হয়েছে দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্য বিভাগের সংগ্রহ করা তথ্যের ভিত্তিতে। এ গবেষণাপত্র প্রকাশিত হয়েছে অনলাইনে। তবে এর রিভিউ এখনো সম্পন্ন হয়নি।

    এর আগে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) আয়োজিত এক অনলাইন সংবাদ সম্মেলনে এনআইসিডির মাইক্রোবায়োলোজিস্ট অ্যানে ভন গোতেবার্গ জানান, দক্ষিণ আফ্রিকায় করোনার সংক্রমণ ফের বাড়ার নেপথ্যে রয়েছে ওমিক্রন।

    গত ২৭ নভেম্বর পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় ২৮ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ৩৫ হাজার ৬৭০ জন পুনরায় সংক্রমিত হয়েছেন বলে সন্দেহ করা হচ্ছে। আক্রান্ত হওয়ার ৯০ দিনের ব্যবধানে করোনা পরীক্ষার ফল আবার পজিটিভ এলে ভাইরাসটির পুনরায় সংক্রমণ হয়েছে বলে ধরা হচ্ছে।

    আরও পড়ুন