১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
সিদ্ধিরগঞ্জে যে কাউন্সিলরা জয়ের হ্যাটট্রিক করেছেন যশোরের শার্শায় ইজিবাইক চালককে হত্যা করে বাইক ছিনতাই রাজাকার-স্বাধীনতাবিরোধীদের তালিকাসহ নতুন পেট্রোবাংলা আইন আসছে ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতির কাছে চার প্রস্তাব দিলো আ’লীগ না‌রায়ণগঞ্জ সি‌টি নির্বাচন- ঐক‌্যবদ্ধ ১৮নং ওয়ার্ডবাসী নির্বা‌চিত কর‌লো মুন্না‌কে, নেপ‌থ্যে লাভলু-রানা না’গঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ী মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভীকে বাংলাদেশ মহিলা পরিষদের উষ্ণ অভিনন্দন বেনাপোল বন্দরে আমদানিকৃত পন্যবাহী ট্রাক থেকে হেলপারের লাশ উদ্ধার নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর আগামী পাঁচ বছরের জন্য যারা নেতৃত্ব দিবেন নাসিক নির্বাচনে তৃতীয় বারের মত আইভী জয়ী
  • প্রচ্ছদ
  • আন্তর্জাতিক >> ছবি ঘর >> টপ নিউজ
  • ফ্লাইটে হালকা নাস্তা ‘ঘাসফড়িং
  • ফ্লাইটে হালকা নাস্তা ‘ঘাসফড়িং

    উগান্ডার জাতীয় বিমান সংস্থা তাদের ফ্লাইটের সময় হালকা খাবার হিসেবে লোকদের ঘাসফড়িং বিক্রি করা নিষিদ্ধ করেছে। উগান্ডা এয়ারলাইন্স বলছে, এনসেনেনে নামে এই জনপ্রিয় খাদ্য বিক্রি “এই বিমান সংস্থার চেতনার সাথে সঙ্গতিপূর্ণ নয়”।

    বিমান সংস্থাটি বলছে বিমানের মধ্যে এই ধরনের ফড়িংএর স্ন্যাক্স বিক্রির সময় কিছু যাত্রী “উত্তেজিত ও উচ্ছৃঙ্খল” হয়ে ওঠেন, কারণ এখন এই ঘাসফড়িং-এর ঋতু নয়।স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে বিমান সংস্থার কয়েকজন কর্মচারীকে এই ঘটনার পর সাসপেন্ড করা হয়েছে।

    উগান্ডা এয়ারলাইন্স বলেছে, এই সময়ে ঘাসফড়িং বেশ দুষ্প্রাপ্য, ফলে অসময়ে জনপ্রিয় ও মুখরোচক এই ঘাসফড়িংএর নাস্তা দেখে যাত্রীরা উত্তেজিত হয়ে উঠেছিলেন।

    উগান্ডার রাজধানী কাম্পালার রাস্তায় বিক্রি হচ্ছে পাখনা ছাড়িয়ে পেঁয়াজ সহযোগে ভাজা ঘাসফড়িংএর নাস্তা- যা দেশটিতে খুবই মুখরোচক ও জনপ্রিয় কিন্তু বিমান সংস্থাটি বিমানের খাবারের মেনুতে এখন ঘাসফড়িং যোগ করার চিন্তা করছে, কারণ তারা মনে করছে এতে পর্যটন বাড়বে।

    “পর্যটন বাণিজ্যে এটা একটা বাড়তি আকর্ষণ হিসাবে যুক্ত হবে এবং স্থানীয়ভাবে বহু মানুষ যাদের জীবন জীবিকার সাথে জড়িয়ে আছে ঘাসফড়িংএর চাষ, সরবরাহ ও বিপণন তারা এতে লাভবান হবে” জানাচ্ছে বিমান সংস্থাটি।

    আরও পড়ুন