৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
প্রধানমন্ত্রী ‘নেতা মোদের শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে ইমনকে ছেড়ে দিয়েছে র‍্যাব এ বছর ‘বেগম রোকেয়া’ পদক পাচ্ছেন ৫ নারী নির্বাচিত একজন জনপ্রতিনিধিকে চাইলেই সরিয়ে দেয়া যায় না : হাছান মাহমুদ ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন মুরাদ হাসান পদত্যাগের পর এবার মুরাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে : হানিফ মিয়ানমারে রোহিঙ্গারা ফেসবুকের বিরুদ্ধে ১৫০ বিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা সৌদি সাংবাদিক জামাল খাসোগজি হত্যায় জড়িত সন্দেহভাজন একজনকে প্যারিসে গ্রেপ্তার অন্তঃসত্ত্বা বড় বোনকে শিরশ্ছেদ করে হত্যা লাকসাম বৈরী আবহাওয়া টানা বৃষ্টিতে থমকে গেছে জনজীবন
  • প্রচ্ছদ
  • ছবি ঘর >> টপ নিউজ >> ঢাকা >> দেশজুড়ে >> মহানগর >> মিডিয়া
  • খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার আহ্বান বাংলাদেশ ন্যাপ’র
  • খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার আহ্বান বাংলাদেশ ন্যাপ’র

    বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য জামিন দিয়ে দ্রুত বিদেশে যাওয়ার অনুমতি প্রদানের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, দেশের প্রত্যেক নাগরিকেরই চিকিৎসা পাওয়ার অধিকার রয়েছে। দেশের একজন প্রবীণ নাগরিক হিসেবে মানবিক দিক বিবেচনা করে এবং নাগরিক হিসেবে তাকে তার পরিবার ও দলীয় তত্ত¡াবধানে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়া জরুরী প্রয়োজন বলে আমরা মনে করি।

    শনিবার (২০ নভেম্বর) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

    তারা বলেন, খালেদা জিয়ার জীবন রক্ষায় মানবিক বিবেচনায় অতিদ্রুত সরকারকে এই সিদ্ধান্ত নেওয়া প্রয়োজন। যে নির্বাহী আদেশে সরকার তার দন্ড স্থগিত রেখেছে এখন একই ধরনের নির্বাহী আদেশে তাকে বিদেশে উচ্চতর চিকিৎসার সুযোগও দেয়া উচিত। রাজনৈতিক সদিচ্ছা ও সিদ্ধান্ত থাকলে আইনি মারপ্যাঁচ কোনও সমস্যা নয়।

    নেতৃদ্বয় বলেন, দেশের সাবেক রাষ্ট্রপতির স্ত্রী, মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডারের স্ত্রী ও বহু গণতান্ত্রিক আন্দোলনের একজন নেত্রী, দেশের প্রবীণ রাজনীতিক খালেদা জিয়ার চিকিৎসায় কোন অজুহাত সৃষ্টি করে তথাকথিত আইনের দোহাই দিয়ে বিদেশ প্রেরণে বাধা সৃষ্টি করার সরকারের অপকৌশল বড় ধরনের বিপর্যয় ডেকে আনতে পারে। মানবতা কোনও করুণার বিষয় নয়। সরকারকে অবশ্যই ‘মানবীয়’’ হওয়া উচিত। প্রতিশোধ পরায়নতা, প্রতিহিংসা বা নির্মমতা দিয়ে মানবিক সমাজ বিনির্মাণ করা সম্ভব নয়।

    তারা বলেন, খালেদা জিয়া বাংলাদেশের একজন প্রবীন নাগরিক হিসেবে দেশের অন্যতম প্রধান একটি দলের নেতা ও কয়েকবারের নির্বাচিত প্রধানমন্ত্রী হিসেবে যেকোনও বিচারেই জরুরিভিত্তিতে সুচিকিৎসা পাওয়ার অধিকারী। সরকারের পক্ষ থেকে একজন জাতীয় নেত্রীকে উন্নত চিকিৎসার ব্যাপারে যে অমানবিক আচরণ করা হচ্ছে তা মোটেই গ্রহণযোগ্য নয়।

    আরও পড়ুন