৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
প্রধানমন্ত্রী ‘নেতা মোদের শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে ইমনকে ছেড়ে দিয়েছে র‍্যাব এ বছর ‘বেগম রোকেয়া’ পদক পাচ্ছেন ৫ নারী নির্বাচিত একজন জনপ্রতিনিধিকে চাইলেই সরিয়ে দেয়া যায় না : হাছান মাহমুদ ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন মুরাদ হাসান পদত্যাগের পর এবার মুরাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে : হানিফ মিয়ানমারে রোহিঙ্গারা ফেসবুকের বিরুদ্ধে ১৫০ বিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা সৌদি সাংবাদিক জামাল খাসোগজি হত্যায় জড়িত সন্দেহভাজন একজনকে প্যারিসে গ্রেপ্তার অন্তঃসত্ত্বা বড় বোনকে শিরশ্ছেদ করে হত্যা লাকসাম বৈরী আবহাওয়া টানা বৃষ্টিতে থমকে গেছে জনজীবন
  • প্রচ্ছদ
  • এক্সক্লসিভ >> ছবি ঘর >> টপ নিউজ >> দেশজুড়ে
  • মোহনপুরে আচারন বিধি লঙ্ঘনের অভিযোগে ৯ জন প্রার্থীকে শোকজ
  • মোহনপুরে আচারন বিধি লঙ্ঘনের অভিযোগে ৯ জন প্রার্থীকে শোকজ

    নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর মোহনপুরে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আচরন বিধি লঙ্ঘন করে সংসদ সদস্যকে নিয়ে নির্বাচনি সভায় করায় ও দেয়ালে পোস্টার লাগানোর অভিযোগে চেয়ারম্যানসহ ৯জন প্রার্থীকে কারণ দর্শানো নোটিশ দিয়েছেন দায়িত্বরত নির্বাচন ও রির্টানিং কর্মকর্তা।

    জানা গেছে, উপজেলার ধুরইল ও মৌগাছি ইউনিয়নে নৌকার প্রার্থীর পক্ষে সংসদ সদস্য মো. অায়েন উদ্দিন নির্বাচনি সভা করায় ওই দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ করা হয়েছে। এরা হচ্ছেন, ধুরইল ইউনিয়নে নৌকার চেয়ারম্যান প্রার্থী মো. দেলোয়ার হোসেন ও মৌগাছি ইউনিয়নে নৌকার প্রার্থী মো. অাল অামিন বিশ্বাস।

    বাকশিমইল ইউনিয়নে দেয়ালে পোস্টার লাগানোর অপরাধে দুই চেয়ারম্যান ও সংরক্ষিত অাসনের দুইজন ও পাঁচজন সাধারণ সদস্য প্রার্থীকে কারণ দর্শানো নোটিশ দিয়েছেন। এরা হচ্ছেন, বাকশিমইল ইউনিয়নে নৌকার প্রার্থী মো. অাব্দুল মান্নান ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. অাল মোমিন শাহ গাবরু। নারী সদস্য শাহিদা বেগম ও খালেদা বেগম। সাধারণ সদস্য মো. শামিম অাহম্মেদ, মো. রেজাউল করিম, মো. অাসাদ অালী, মো. সিরাজুল ইসলাম সিরাজ ও অাব্দুল মান্নান। গতকাল শনিবার উপজেলা নির্বাচন ও রির্টানিং কর্মকর্তা প্রার্থীদেরকে কারণ দর্শানো নোটিশ দেন। নোটিশে ৪৮ ঘন্টার মধ্যে জবাব চাওয়া হয়েছে।

    মোহনপুর উপজেলা নির্বাচন অফিসার মো. জয়নুল আবেদীন বলেন, প্রার্থীদেরকে ৪৮ ঘন্টার মধ্যে রিটা‌র্নিং অ‌ফিসারের কার্যাল‌য়ে হা‌জির হ‌য়ে লি‌খিতভাবে কারণ ব্যাখ্যা দেয়ায় জন্য বলা হ‌য়ে‌ছে। তা-না-হ‌লে শা‌স্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হ‌বে

    আরও পড়ুন