৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
প্রধানমন্ত্রী ‘নেতা মোদের শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে ইমনকে ছেড়ে দিয়েছে র‍্যাব এ বছর ‘বেগম রোকেয়া’ পদক পাচ্ছেন ৫ নারী নির্বাচিত একজন জনপ্রতিনিধিকে চাইলেই সরিয়ে দেয়া যায় না : হাছান মাহমুদ ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন মুরাদ হাসান পদত্যাগের পর এবার মুরাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে : হানিফ মিয়ানমারে রোহিঙ্গারা ফেসবুকের বিরুদ্ধে ১৫০ বিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা সৌদি সাংবাদিক জামাল খাসোগজি হত্যায় জড়িত সন্দেহভাজন একজনকে প্যারিসে গ্রেপ্তার অন্তঃসত্ত্বা বড় বোনকে শিরশ্ছেদ করে হত্যা লাকসাম বৈরী আবহাওয়া টানা বৃষ্টিতে থমকে গেছে জনজীবন
  • প্রচ্ছদ
  • আইন আদালত >> ছবি ঘর >> জাতীয় >> টপ নিউজ >> লিড
  • মামলার শুনানিতে দ্বৈত বেঞ্চের বিচারপতিদের মতপার্থক্যে
  • মামলার শুনানিতে দ্বৈত বেঞ্চের বিচারপতিদের মতপার্থক্যে

    একটি মামলার শুনানিতে দ্বৈত বেঞ্চের বিচারপতিদের মধ্য সৃষ্ট মতপার্থক্যে ওই বেঞ্চে বিচারকাজ অনুষ্ঠিত হয়নি। বৃহস্পতিবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এসএম মুজিবুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ ঘটনা ঘটে। পরে মতপার্থক্যের বিষয়টি প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে অবহিত করেন বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি নজরুল ইসলাম তালুকদার। এরপরই প্রধান বিচারপতি বেঞ্চটি পুনর্গঠন করে দেন।

    পুনর্গঠন আদেশ অনুযায়ী বিচারপতি নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন বেঞ্চে কনিষ্ঠ বিচারক হিসেবে বিচারপতি একেএম জহিরুল হককে দায়িত্ব দেওয়া হয়েছে। আর মতপার্থক্য সৃষ্ট বেঞ্চের কনিষ্ঠ বিচারপতি এসএম মুজিবুর রহমানকে দেওয়া হয়েছে বিচারপতি মো. মইনুল ইসলাম চৌধুরীর নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চে।

    স্কুলে স্কুলে গিয়ে করোনার টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রীস্কুলে স্কুলে গিয়ে করোনার টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী ‘কানিজ ফাতিমা বনাম রাষ্ট্র ও অন্যান্য’ মামলার শুনানিকালে দুদকের একজন প্রতিনিধি আদালতে উপস্থিত থাকার বিষয়ে দুই বিচারপতির মধ্যে মতপার্থক্য দেখা দেয়। সেই মতপার্থক্যের ঘটনায় এজলাস ত্যাগ করেন জ্যেষ্ঠ বিচারপতি। এরপর আর ওই বেঞ্চে বিচার কাজ অনুষ্ঠিত হয়নি। এখন বেঞ্চ পুনর্গঠন করায় সেই অচলাবস্থার অবসান হলো।

    ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক জানান, বেঞ্চ পুনর্গঠন হয়েছে। রবিবার থেকে যথারীতি বিচার কাজ চলবে।

    আরও পড়ুন