৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
প্রধানমন্ত্রী ‘নেতা মোদের শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে ইমনকে ছেড়ে দিয়েছে র‍্যাব এ বছর ‘বেগম রোকেয়া’ পদক পাচ্ছেন ৫ নারী নির্বাচিত একজন জনপ্রতিনিধিকে চাইলেই সরিয়ে দেয়া যায় না : হাছান মাহমুদ ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন মুরাদ হাসান পদত্যাগের পর এবার মুরাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে : হানিফ মিয়ানমারে রোহিঙ্গারা ফেসবুকের বিরুদ্ধে ১৫০ বিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা সৌদি সাংবাদিক জামাল খাসোগজি হত্যায় জড়িত সন্দেহভাজন একজনকে প্যারিসে গ্রেপ্তার অন্তঃসত্ত্বা বড় বোনকে শিরশ্ছেদ করে হত্যা লাকসাম বৈরী আবহাওয়া টানা বৃষ্টিতে থমকে গেছে জনজীবন
  • প্রচ্ছদ
  • অন্যান্য >> ছবি ঘর >> টপ নিউজ >> দেশজুড়ে
  • চিরিরবন্দরে দরিদ্র ভ্যান চালকের পাশে দাঁড়াল “অ্যালামনাই এসোসিয়েশন” ও “পাশে দাঁড়াও”
  • চিরিরবন্দরে দরিদ্র ভ্যান চালকের পাশে দাঁড়াল “অ্যালামনাই এসোসিয়েশন” ও “পাশে দাঁড়াও”

    পি কে রায়, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধিঃ উপার্জনের একমাত্র সম্বল ভ্যানগাড়ি চুরি যাওয়ায় নিঃস্ব ভ্যান চালকে নতুন ভ্যানগাড়ি কিনতে সহযোগীতা করল স্বেচ্ছাসেবী সংগঠন “পাশে দাঁড়াও” ও চিরিরবন্দর সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ের “অ্যালামনাই এ্যাসোসিয়েশন”।

    গত বৃহস্পতিবার (১৮ই নভেম্বর ) সন্ধ্যায় ওই ভ্যান চালকের হাতে এনজিওর ঋন পরিশোধের জন্য ৯ হাজার ১শত টাকা হস্তান্তর করেন দুই সংগঠনের সদস্যরা।

    রবিউল ইসলাম দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার ১০ নং পুনট্টি ইউনিয়নের পুনট্টি গ্রামের মৃত আলম উদ্দীন এর ছেলে।

    ভ্যান চালক রবিউল ইসলাম জানান, পাঁচ সদস্যের পরিবারে একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তিনি। একটি চার্জার ভ্যানের উপার্জনেই চলে তার পুরো সংসার। মহামারি করোনার মধ্যেও কারও কাছে সাহায্যের জন্য হাত পাতেননি তিনি। সম্প্রতি চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাত্রী নিয়ে যাওয়ার পর স্বাস্থ্য কমপ্লেক্সের বাহিরে ভ্যানটি তালাবদ্ধ করে কমপ্লেক্স ভবনের ভিতরে যান তিনি। কিছুক্ষণ পরে ফিরে এসে দেখেন তার ভ্যানটি আর নেই। উপার্জনের একমাত্র সম্বলটি হারিয়ে রাস্তার পাশে তিনি কান্নায় ভেঙে পরেন। পরে বিষয়টি “পাশে দাঁড়াও”দাঁড়াও” স্বেচ্ছাসেবকদের নজরে আসে।

    অ্যালামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও চিরিরবন্দর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাতাব উদ্দীন সরকার বলেন, “প্রথমে আমরা তাকে সান্ত্বনা দিয়ে আইনী সহায়তার জন্য স্থানীয় থানায় পাঠিয়ে একটি অভিযোগ দাখিল করি এবং চুরি যাওয়া গাড়িটি ফিরে না পেলে নতুন গাড়ি কিনতে কিছু অর্থ দেওয়ার প্রতিশ্রুতি দেই”।

    “পাশে দাঁড়াও” এর আহ্বায়ক মাহাফুজুল ইসলাম আসাদ বলেন, “রবিউল ইসলামের মত কেউ বিপদাপন্ন হলে স্থায়ী সমাধানের ব্যবস্থা করা জরুরি। আর একাজে সমাজের ধনী, স্বচ্ছল, বিত্তশালী ও জনপ্রতিনিধিরা এগিয়ে আসলে সমাজে অসহায় মানুষের সংখ্যা দ্রুত হ্রাস পাবে”।

    নতুন ভ্যানগাড়ির জন্য আর্থিক অনুদান পেয়ে উচ্ছ্বসিত রবিউল ইসলাম চিরিরবন্দর সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ের অ্যালামনাই এ্যাসোসিয়েশন ও “পাশে দাঁড়াও”এর সদস্য এবং দাতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সকলের জন্য প্রাণ ভরে দোয়া করেন। অর্থ হস্তান্তর করার সময় উপস্থিতি ছিলেন দুটি সংগঠনের নির্বাহী সদস্য অনিক অধিকারী, গোলাম মোস্তফা নীরব, নাঈম ইসলাম,খুশি, জয় শর্মা, আসিফ চৌধুরী, রাজা প্রমুখ।

    আরও পড়ুন