৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
প্রধানমন্ত্রী ‘নেতা মোদের শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে ইমনকে ছেড়ে দিয়েছে র‍্যাব এ বছর ‘বেগম রোকেয়া’ পদক পাচ্ছেন ৫ নারী নির্বাচিত একজন জনপ্রতিনিধিকে চাইলেই সরিয়ে দেয়া যায় না : হাছান মাহমুদ ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন মুরাদ হাসান পদত্যাগের পর এবার মুরাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে : হানিফ মিয়ানমারে রোহিঙ্গারা ফেসবুকের বিরুদ্ধে ১৫০ বিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা সৌদি সাংবাদিক জামাল খাসোগজি হত্যায় জড়িত সন্দেহভাজন একজনকে প্যারিসে গ্রেপ্তার অন্তঃসত্ত্বা বড় বোনকে শিরশ্ছেদ করে হত্যা লাকসাম বৈরী আবহাওয়া টানা বৃষ্টিতে থমকে গেছে জনজীবন
  • প্রচ্ছদ
  • এক্সক্লসিভ >> ছবি ঘর >> টপ নিউজ >> দেশজুড়ে >> ময়মনসিংহ
  • গৌরীপুরে ৪নং মাওহা ইউনিয়নে ভোটের হাওয়ায় সরগরম
  • গৌরীপুরে ৪নং মাওহা ইউনিয়নে ভোটের হাওয়ায় সরগরম

    মো. মিলন, উপজেলা করেসপন্ডেন্ট, গৌরীপুর (ময়মনসিংহ) : ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ৪নং মাওহা ইউনিয়নে সম্ভাব্য প্রার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে গ্রামগঞ্জ ও পাড়া মহল্লার বিভিন্ন অলিগলি, চায়ের দোকান। এছাড়াও দলীয় প্রার্থীর বাইরে অনেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিতে নিজেদের কর্মী সমর্থকদের নিয়ে প্রচার প্রচারণা চালাচ্ছেন। সর্বত্রই আলোচিত হচ্ছে শেষ পর্যন্ত কে পাচ্ছেন কোন প্রতীক। গৌরীপুর রিপোর্টার্স ক্লাব এর সভাপতির নেতৃত্বে সংগঠনের বিভিন্ন পত্রিকার সাংবাদিক ও সদস্যবৃন্দ নিয়ে ৪/৫টি দল গঠন করে গৌরীপুর উপজেলার আসন্ন ১০টি ইউনয়নের নির্বাচন ঘিরে জরিপ কার্যক্রম শুরু হয় । তৃণমূলের পরিসংখ্যান অনুযায়ী, এ ইউনিয়নে সম্ভাব্য প্রার্থীদের সংখ্যার মধ্যে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা বেশি।

    আসন্ন চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ইউপি চেয়ারম্যান পদে সম্ভব্য ও দলীয় মনোনয়ন প্রত্যাশীরা হলেন, বর্তমান চেয়ারম্যান রমিজ উদ্দিন স্বপন, সাবেক চেয়ারম্যান নূর মোহাম্মদ কালন, উপজেলা স্বেচ্চাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আল ফারুক, গৌরীপুর উপজেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক মো. আনোয়ার হোসেন খান টিটু , রাজনৈতিক ব্যক্তিত্ব ও সমাজসেবক দেওয়ান খসরুজ্জামান খান, গৌরীপুর উপজেলা তাঁতী লীগের সাবেক যুগ্ম আহবায়ক সৈয়দ রফিকুল ইসলাম(রফিক), গৌরীপুর উপজেলা তাঁতী লীগের সদস্য সচিব সাজ্জাতুল ইসলাম লিটন, ভ‚টিয়ারকোণা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও জাকের নেতা গোলাম মোহাম্মদ (জি.এম), ৪নং মাওহা ইউনিয়ন আওয়ামীলীগ শাখার সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সাইদুর রহমান (আলমগীর) মাষ্টার, সমাজসেবক ও ব্যবসায়ী মো. সাইফুল ইসলাম (কামাল), ইউনিয়ন আওয়ামীলীগ শাখার কার্যকরি সদস্য মো. রফিকুল ইসলাম তালুকদার (পুতুল), সমাজসেবক ও ব্যবসায়ী মোঃ আরশাদুল হক (আরশেদ)

    বর্তমান চেয়ারম্যান রমিজ উদ্দিন স্বপন। তার রাজনৈতিক পরিচয় তিনি গৌরীপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক। তিনি গৌরীপুর রিপোর্টার্স ক্লাব কর্তৃক নির্বাচন জরিপ কার্যক্রমের মিডিয়া গ্রæপকে জানান যে মাওহা ইউনিয়নের প্রতিটি উন্নয়নের মাপকাটিকে নিশ্চিত করতে তিনি সর্বাত্মকভাবে নিজেকে বিলিয়ে দিয়েছেন।

    এছাড়া সাবেক চেয়ারম্যান নূর মোহাম্মদ কালন, উপজেলা স্বেচ্চাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আল ফারুক, গৌরীপুর উপজেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক মো. আনোয়ার হোসেন খান টিটু , রাজনৈতিক ব্যক্তিত্ব ও সমাজসেবক দেওয়ান খসরুজ্জামান খান এ নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করবেন বলে জানিয়েছেন। বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতীক চেয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার যারা আবেদন করবেন বা করেছেন তাদের মধ্যে গৌরীপুর উপজেলা তাঁতী লীগের সাবেক যুগ্ম আহবায়ক সৈয়দ রফিকুল ইসলাম(রফিক), গৌরীপুর উপজেলা তাঁতী লীগের সদস্য সচিব সাজ্জাতুল ইসলাম লিটন, ৪নং মাওহা ইউনিয়ন আওয়ামীলীগ শাখার সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সাইদুর রহমান (আলমগীর) মাষ্টার, ইউনিয়ন আওয়ামীলীগ শাখার কার্যকরি সদস্য মো. রফিকুল ইসলাম তালুকদার (পুতুল), ইউনিয়ন শাখার কৃষকলীগের সাধারণ সম্পাদক এ,টি,এম শামছুজ্জামান মাসুদ সহ আরো অনেক মনোনয়নপ্রত্যাশীর নাম শোনা যাচ্ছে।

    একই ইউনিয়নে জাকের পার্টীর প্রার্থী হিসেবে ভ‚টিয়ারকোণা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও জাকের নেতা গোলাম মোহাম্মদ (জি.এম) এবং সম্ভাব্য স্বতন্ত্র প্রার্থী হিসেবে সমাজসেবক ও ব্যবসায়ী মো. সাইফুল ইসলাম (কামাল) ও ব্যবসায়ী মোঃ আরশাদুল হক (আরশেদ) এর নাম শোনা যাচ্ছে।

    তবে ইউনিয়ন ঘুরে পাওয়া জনগনের ভাষ্য হলো- তারা চান সুষ্ঠু, নিরপেক্ষ, শান্তিপূর্ণ একটি নির্বাচন। নির্বাচনে প্রার্থী যেই হোক ভোটাররা স্বাধীনভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন- এমন প্রত্যাশা সাধারণ ভোটারদের।

    আরও পড়ুন