১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
সিদ্ধিরগঞ্জে যে কাউন্সিলরা জয়ের হ্যাটট্রিক করেছেন যশোরের শার্শায় ইজিবাইক চালককে হত্যা করে বাইক ছিনতাই রাজাকার-স্বাধীনতাবিরোধীদের তালিকাসহ নতুন পেট্রোবাংলা আইন আসছে ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতির কাছে চার প্রস্তাব দিলো আ’লীগ না‌রায়ণগঞ্জ সি‌টি নির্বাচন- ঐক‌্যবদ্ধ ১৮নং ওয়ার্ডবাসী নির্বা‌চিত কর‌লো মুন্না‌কে, নেপ‌থ্যে লাভলু-রানা না’গঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ী মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভীকে বাংলাদেশ মহিলা পরিষদের উষ্ণ অভিনন্দন বেনাপোল বন্দরে আমদানিকৃত পন্যবাহী ট্রাক থেকে হেলপারের লাশ উদ্ধার নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর আগামী পাঁচ বছরের জন্য যারা নেতৃত্ব দিবেন নাসিক নির্বাচনে তৃতীয় বারের মত আইভী জয়ী
  • প্রচ্ছদ
  • অপরাধ >> এক্সক্লসিভ >> ছবি ঘর >> টপ নিউজ >> দেশজুড়ে >> লিড
  • ছাত্রলীগ নেতাকর্মীরা কেন্দ্র দখলের চেষ্টা পুলিশের লাঠিচার্জ
  • ছাত্রলীগ নেতাকর্মীরা কেন্দ্র দখলের চেষ্টা পুলিশের লাঠিচার্জ

    নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার এনায়েতনগর ইউনিয়নের ৭নং ওয়ার্ডে ৬৯ নং পশ্চিম মাসদাইর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অরাজকতা ও কেন্দ্র দখলের চেষ্টার সময়ে ছাত্রলীগ নেতাদের বেধড়ক পিটুনী দিয়েছে দায়িত্বগত প্রশাসনিক কর্মকর্তারা । ১১ নভেম্বর বিকেল ৩টায় ওই ঘটনা ঘটে।

    এর কিছুক্ষণ পরই সেখানে হাজির হয় নারায়ণগঞ্জ ৪ আসনের এমপি শামীম ওসমান এর্ং প্রশাসনিক কর্মকর্তারা কাছে জানতে চান কেনো ছাত্রলীগ নেতাকর্মীদের পেটানো হয়েছে ।প্রশাসনিক কর্মকর্তারা জানান, কাউকে পেটানো হয়নি বরং সেখান থেকে বিপুল সংখ্যক দেশীয় অস্ত্র সহ কয়েকজনকে আটক করে র‌্যাবের কাছে দেওয়া হয়েছে।

    প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১২টার দিকে মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ শতাধিক লোকজন নিয়ে কেন্দ্রে প্রবেশ করে। ওই সময়ে তারা শাহজাহান মাতবরের পক্ষে স্লোগান দেন। এখানকার বর্তমান মেম্বার জাকারিয়া জাকির অভিযোগ তুলেন রিয়াদ লোকজন নিয়ে শাহজাহান মাতবরের পক্ষে সীল মারছে। এ নিয়ে সেখানে উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে গণমাধ্যমকর্মীরা ভোট কেন্দ্রের ভেতরে প্রবেশ করেও সীল মারার বিষয়টি সরেজমিনে দেখতে পারেন। এ নিয়ে সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ে। লোকজন ধাওয়া করলে রিয়াদ একটি কক্ষে অবস্থান করেন।

    এক পর্যায়ে ছাত্রলীগের লোকজন প্রভাব বিস্তার করতে চাইলে পুলিশ গিয়ে বাধা দেয় ও ব্যাপক লাঠিচার্জ করে। রিয়াদ আশ্রয় নেন স্কুলের রাথরুমে। পরে এক ঘণ্টা পর রিয়াদকে ছেড়ে দেওয়া হয়।

    ​​বেলা নির্বাচনের আইন অনুযায়ী ভোটের সময়ে বহিরাগতদের প্রবেশ নিষেধাজ্ঞা থাকলেও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম গাড়িযোগ বেলা সোয়া ১টায় ৬৯ নং পশ্চিম মাসদাইর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হাজির হন। ওই সময়ে তিনি কেন্দ্রের ভেতরে গিয়ে প্রার্থী জাকারিয়া জাকিরকে শাসিয়ে দিয়ে বলেন, ‘তোমাদের গ্যাঞ্জাম করতে বলেছে কে, কোন ঝামেলা করবে না। ওই মিয়া তোমার এত সাহস কেন।’

    ​​ওই সময়ে নিজামের পাশেই ছিলেন শাহজাহান মাতবার যার পক্ষে দুপুরে কেন্দ্রে গিয়ে অবরুদ্ধের শিকার হন মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ। এ কেন্দ্রে পরে পুলিশ ও বিজিবি কঠোর অবস্থানে রয়েছেন।

    এদিকে দুপুর আড়াইটায় আবারো রিয়াদ দলবল নিয়ে সেখানে গেলে র‌্যাব সদস্যরা লাঠিপেটা করে। ওই সময়ে আটক করা হয় ৩জনকে। তাদের গলায় ঝুলছিল নৌকা প্রতীকের ব্যাচ।

    বিকেল ৩টায় সেখানে হাজির হন শামীম ওসমান। এসময় শামীম ওসমানের কাছে অভিযোগ করে মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ বলেন, ‘আমাদের কুকুরের মতো পিটিয়েছে’।

    ​​তখন শামীম ওসমানের র‌্যাব সদস্যকে এসব বিষয়ে জিজ্ঞাসা করেন ‘আপনি, আমাদের ছাত্রলীগের জয়েন্ট সেক্রেটারীকে মারছেন! এখন নারায়ণগঞ্জ আপনি সামাল দেন। দেখি আপনি পারেন কিনা আর আমি পারি কিনা। আপনি ছাত্রলীগের জয়েন সেকেটারীকে চোরের মতো মারবেন?

    ​​জবাবে র‌্যাব কর্মকর্তা বলেন, ‘ওদের কে মারি নাই স্যার। ওরা দেখেন এসব জিনিসপত্র নিয়ে (ধারালো অস্ত্র, লাঠিসোঠা দেখিয়ে বলেন) ও ওখানে ককটেল আছে। তারা এখানেই ছিল। আপনি সবাইকে জিজ্ঞাসা করেন। ব্যাপারটা ওইরকম নয় ‘স্যার’। চোরের মতো পিটানো হয় নাই স্যার। তাদের প্রতিহত করা হয়েছে। এগুলো নিয়ে আসায়।

    আরও পড়ুন