১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
সিদ্ধিরগঞ্জে যে কাউন্সিলরা জয়ের হ্যাটট্রিক করেছেন যশোরের শার্শায় ইজিবাইক চালককে হত্যা করে বাইক ছিনতাই রাজাকার-স্বাধীনতাবিরোধীদের তালিকাসহ নতুন পেট্রোবাংলা আইন আসছে ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতির কাছে চার প্রস্তাব দিলো আ’লীগ না‌রায়ণগঞ্জ সি‌টি নির্বাচন- ঐক‌্যবদ্ধ ১৮নং ওয়ার্ডবাসী নির্বা‌চিত কর‌লো মুন্না‌কে, নেপ‌থ্যে লাভলু-রানা না’গঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ী মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভীকে বাংলাদেশ মহিলা পরিষদের উষ্ণ অভিনন্দন বেনাপোল বন্দরে আমদানিকৃত পন্যবাহী ট্রাক থেকে হেলপারের লাশ উদ্ধার নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর আগামী পাঁচ বছরের জন্য যারা নেতৃত্ব দিবেন নাসিক নির্বাচনে তৃতীয় বারের মত আইভী জয়ী
  • প্রচ্ছদ
  • ছবি ঘর >> জাতীয় >> টপ নিউজ
  • ঢাবির অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে মামলা
  • ঢাবির অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে মামলা

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ইমেরিটাস সিরাজুল ইসলাম চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে।

    মঙ্গলবার (১৯ অক্টোবর) চট্টগ্রাম চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে এ মামলাটি দায়ের করেন নাজিম উদ্দিন সুজন। আগামী রবিবার এই মামলার আদেশ হওয়ার কথা রয়েছে। ওই মামলায় সিরাজুল ইসলাম চৌধুরী ছাড়া অন্য আসামিরা হলেন, দৈনিক আজাদী পত্রিকার সহযোগী সম্পাদক রাশেদ রউফ ও লেখক নেছার আহমেদ। রাশেদ রউফ বাংলা একাডেমির পুরস্কারপ্রাপ্ত লেখক।

    মামলার অভিযোগে বলা হয়, অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী তার প্রবেন্ধে লিখেছেন, একাত্তরের আগে শেখ মুজিব আর পরের শেখ মুজিব এক নন। এছাড়া তার প্রবন্ধে তিনি আরও লিখেছেন, নৈতিক পতনই তার দৈহিক পতন ডেকে আনে। এসব লাইন উল্লেখ করাসহ একাধিক লাইনে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করা হয়েছে বলে অভিযোগ করেন ওই ব্যক্তি।

    অভিযোগকারী মামলায় বলেন, রাজনীতি সচেতন নাগরিক হিসেবে তিনি এই ঘটনায় আদালতের শরণাপন্ন হয়েছেন।

    আরও পড়ুন