৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
প্রধানমন্ত্রী ‘নেতা মোদের শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে ইমনকে ছেড়ে দিয়েছে র‍্যাব এ বছর ‘বেগম রোকেয়া’ পদক পাচ্ছেন ৫ নারী নির্বাচিত একজন জনপ্রতিনিধিকে চাইলেই সরিয়ে দেয়া যায় না : হাছান মাহমুদ ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন মুরাদ হাসান পদত্যাগের পর এবার মুরাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে : হানিফ মিয়ানমারে রোহিঙ্গারা ফেসবুকের বিরুদ্ধে ১৫০ বিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা সৌদি সাংবাদিক জামাল খাসোগজি হত্যায় জড়িত সন্দেহভাজন একজনকে প্যারিসে গ্রেপ্তার অন্তঃসত্ত্বা বড় বোনকে শিরশ্ছেদ করে হত্যা লাকসাম বৈরী আবহাওয়া টানা বৃষ্টিতে থমকে গেছে জনজীবন
  • প্রচ্ছদ
  • আন্তর্জাতিক >> ছবি ঘর >> টপ নিউজ >> মিডিয়া
  • আগামী সপ্তাহ থেকেই বদলে যাচ্ছে ফেসবুকের নাম!
  • আগামী সপ্তাহ থেকেই বদলে যাচ্ছে ফেসবুকের নাম!

    ছবি: সংগৃহীত।

    আগামী সপ্তাহ থেকেই নতুন নাম নিয়ে প্রচারণায় নামবে ফেসবুক। বিষয়টির সাথে সরাসরি সম্পৃক্ত একটি সূত্রের বরাত দিয়ে এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে ভার্জ। ভার্জের সূত্র ধরে রয়টার্স বলছে, ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ আগামী ২৮ অক্টোবর প্রতিষ্ঠানের বার্ষিক সম্মেলনে এ নিয়ে আনুষ্ঠানিকভাবে জানাবেন।

    তবে এ বিষয়টিকে একটি গুজব বলে উড়িয়ে দিয়েছে ফেসবুক। নাম পরিবর্তন নিয়ে জানতে চাইলে ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়, কোনো ধরনের গুজব নিয়ে মন্তব্য করবে না তারা। তবে সূত্র বলছে, ২৮ অক্টোবরের আগেও বিষয়টি স্পষ্টভাবে সামনে আসার সম্ভাবনা আছে।

    ফেসবুকের এই ধরনের সিদ্ধান্তের খবর এমন সময় সামনে এলো যখন, জনপ্রিয় এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম নিয়ে সৃষ্টি হয়েছে জোর অসন্তোষ। এরই মধ্যে ব্যবসায়িক পদ্ধতি নিয়ে মার্কিন কংগ্রেসের মুখোমুখি হতে হয়েছে ফেসবুককে। কংগ্রেসের দু’পক্ষেরই আইন প্রণেতারা ফেসবুকের প্রতি ক্ষুব্ধ।

    এছাড়া প্রতিষ্ঠানটির সাবেক কর্মচারী ফ্রান্সেস হাউজেন সম্প্রতি একের পর এক বিস্ফোরক তথ্য ফাঁস করেছেন ফেসবুকের বিরুদ্ধে। এর মধ্যে অন্যতম হলো, শিশুদের প্রতি এর খারাপ প্রভাব এবং নিরাপত্তা ইস্যু। এরই মধ্যে প্রভাব পড়তে শুরু করেছে ফেসবুকের ব্যবসাতেও। ফলে নাম পরিবর্তন করে নতুনভাবে শুরু করার সিদ্ধান্ত নিচ্ছে কি না তা নিয়ে এরই মধ্যে বিভিন্ন মহলে শুরু হয়েছে আলোচনা।

    আরও পড়ুন