৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
প্রধানমন্ত্রী ‘নেতা মোদের শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে ইমনকে ছেড়ে দিয়েছে র‍্যাব এ বছর ‘বেগম রোকেয়া’ পদক পাচ্ছেন ৫ নারী নির্বাচিত একজন জনপ্রতিনিধিকে চাইলেই সরিয়ে দেয়া যায় না : হাছান মাহমুদ ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন মুরাদ হাসান পদত্যাগের পর এবার মুরাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে : হানিফ মিয়ানমারে রোহিঙ্গারা ফেসবুকের বিরুদ্ধে ১৫০ বিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা সৌদি সাংবাদিক জামাল খাসোগজি হত্যায় জড়িত সন্দেহভাজন একজনকে প্যারিসে গ্রেপ্তার অন্তঃসত্ত্বা বড় বোনকে শিরশ্ছেদ করে হত্যা লাকসাম বৈরী আবহাওয়া টানা বৃষ্টিতে থমকে গেছে জনজীবন
  • প্রচ্ছদ
  • আন্তর্জাতিক >> ছবি ঘর >> টপ নিউজ
  • তালেবান বাহিনী : আফগান মহিলা ভলিবল খেলোয়াড়ের শিরশ্ছেদ
  • তালেবান বাহিনী : আফগান মহিলা ভলিবল খেলোয়াড়ের শিরশ্ছেদ

    ছবি: সংগৃহীত।

    তালেবান বাহিনী আফগান জুনিয়র মহিলা জাতীয় ভলিবল দলের একজন সদস্যের শিরশ্ছেদ করেছে বলে দাবি করছেন দলের কোচ।

    ইন্ডিয়া টুডে’র এক প্রতিবেদনে জানা যায়, মাহজাবিন হাকিমি নামে এক মহিলা খেলোয়াড়কে অক্টোবরের শুরুতে তালেবানরা হত্যা করেছে, কিন্তু হত্যার বিষয়ে কেউ জানতে পারেনি কারণ জঙ্গিরা তার পরিবারকে বিষয়টি প্রকাশ না করার জন্য হুমকি দিয়েছে।

    তালেবান বাহিনী আফগানিস্তানের ক্ষমতায় যাওয়ার আগে মাহজাবিন কাবুল পৌরসভা ভলিবল ক্লাবের হয়ে খেলেছিলেন। তিনি ক্লাবের অন্যতম তারকা খেলোয়াড় ছিলেন। কিছু দিন আগে, তার বিচ্ছিন্ন মাথা এবং রক্তাক্ত ঘাড়ের ছবি সামাজিক মাধ্যমে প্রকাশিত হয়েছিল।

    দলের কোচ আরও বলেন, অগাস্টে তালেবানরা আফগানিস্তান দখল করার আগে দলের খেলোয়াড়দের মধ্যে মাত্র দুইজন দেশ ছেড়ে পালাতে সক্ষম হয়েছিল। মাহজাবিন হাকিমি অন্যান্য অনেক নারী ক্রীড়াবিদদের মধ্যে একজন ছিলেন, যারা দেশ ছেড়ে যেতে পারেননি এবং তালিবানের রোষানলে পড়েন।

    আরও পড়ুন