৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার দুই ভোরের দর্পণের সার্কুলেশন ম্যানেজার ইখতিয়ার হোসেনের মা আর নেই বরিশাল নগরীতে মাদক ও সন্ত্রাসী মনির বাহিনীর হামলায় বাবা ও ছেলে আহত গাজীপুরের অন্তসত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার মুন্সীগঞ্জে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ: দুই সন্তানের পর দগ্ধ পিতার মৃত্যু দ.আফ্রিকায় ১ দিনেই ওমিক্রনে আক্রান্ত ১৬ হাজার কুড়িগ্রাম জেলা কৃষক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড নিয়ে আবারও আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা নীলফামারীর জঙ্গি আস্তানা থেকে দুই নারীসহ পাঁচজন আটক চিরিরবন্দর উপজেলায় আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন যারা
  • প্রচ্ছদ
  • অন্যান্য >> ছবি ঘর >> টপ নিউজ >> প্রশাসন
  • এক বছরে সরকারি কোষাগারে ২ কোটি ৯৩ লাখ টাকা জমা দিয়েছে সিলেট হাইওয়ে পুলিশ
  • এক বছরে সরকারি কোষাগারে ২ কোটি ৯৩ লাখ টাকা জমা দিয়েছে সিলেট হাইওয়ে পুলিশ

    সাদ্দাম হোসেন মুন্না : গত ১ বছরে হাইওয়ে পুলিশ সিলেট রিজিয়ন দূর্ঘটনা প্রতিরোধে দ্রুত গতির যানবাহনের বিরুদ্ধে ৩৬১৮ টি, অবৈধ যানবাহনের বিরুদ্ধে ৬৪৬২ টি আইনগত ব্যবস্থা গ্রহনসহ সর্বমোট ১০৮৯১টি প্রসিকিউশন দাখিল করে দুই কোটি তিরানব্বই লক্ষ ষাট হাজার টাকা সরকারি কোষাগারে জমা দিয়েছে। সিলেট হাইওয়ে পুলিশের রিজিওনের পুলিশ সুপার মো. শহিদুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

    শুধু আইনগত ব্যবস্থা নয়, দূর্ঘটনা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি একটি উল্লেখ্যযোগ্য অংশ সেই উদ্দেশ্যে হাইওয়ে পুলিশ সিলেট রিজিয়ন ১০০ টি সচেতনতামূলক সভায় ৭২০০ জনকে সচেতন করার চেষ্টা করেছে এবং ৪৪ টি প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে ২৪৭২ জন চালক হেলপারদের প্রশিক্ষণ প্রদান করেছে।৫২ টি কমিউনিটি ফোরামের মাধ্যমে ৮৬৭ জন কমিউনিটি পুলিশি সদস্য হাইওয়ে পুলিশের পাশাপাশি জনসচেনতা সৃষ্টিতে কাজ করে চলেছে।

    এছাড়াও ৫৫ টি স্থানে সাইন বোর্ড স্থাপন এবং ১৫০০০ টি লিফলেট বিতরণ করে সাধারন জনগনকে সচেনতন করার চেষ্টা করা হয়েছে। আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে ১৫৭ টি নিয়মিত মামলা/জিডি করা হয়েছে এবং ১১৯ টি তদন্তাধীন মামলা নিষ্পত্তি করা হয়েছে।

    আরও পড়ুন