৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
প্রধানমন্ত্রী ‘নেতা মোদের শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে ইমনকে ছেড়ে দিয়েছে র‍্যাব এ বছর ‘বেগম রোকেয়া’ পদক পাচ্ছেন ৫ নারী নির্বাচিত একজন জনপ্রতিনিধিকে চাইলেই সরিয়ে দেয়া যায় না : হাছান মাহমুদ ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন মুরাদ হাসান পদত্যাগের পর এবার মুরাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে : হানিফ মিয়ানমারে রোহিঙ্গারা ফেসবুকের বিরুদ্ধে ১৫০ বিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা সৌদি সাংবাদিক জামাল খাসোগজি হত্যায় জড়িত সন্দেহভাজন একজনকে প্যারিসে গ্রেপ্তার অন্তঃসত্ত্বা বড় বোনকে শিরশ্ছেদ করে হত্যা লাকসাম বৈরী আবহাওয়া টানা বৃষ্টিতে থমকে গেছে জনজীবন
  • প্রচ্ছদ
  • অর্থনীতি >> ছবি ঘর >> টপ নিউজ
  • আখাউড়া অনির্দিষ্টকালের জন্য স্থলবন্দরে পণ্য পরিবহন বন্ধ
  • আখাউড়া অনির্দিষ্টকালের জন্য স্থলবন্দরে পণ্য পরিবহন বন্ধ

    ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক স্থল বন্দরে পণ্যবাহী ট্রাক থেকে চাঁদাবাজির অভিযোগে পণ্য পরিবহন বন্ধ রেখেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা ট্রাক মালিক গ্রুপ এবং ব্রাহ্মণবাড়িয়া ট্রাক ও ট্রাংকলরী শ্রমিক ইউনিয়ন।

    মঙ্গলবার (১৯ অক্টোবর) সকাল থেকে আখাউড়া স্থলবন্দরে ভারত থেকে আমদানিকৃত মালামাল পরিবহন করতে বন্দরে ট্রাক আসতে দিচ্ছে না ব্রাহ্মণবাড়িয়া জেলা ট্রাক মালিক গ্রুপ এবং ব্রাহ্মণবাড়িয়া ট্রাক ও ট্রাংকলরী শ্রমিক ইউনিয়ন। ফলে আখাউড়া স্থলবন্দরে আমদানিকৃত অর্ধশতাধিক ভারতীয় ট্রাক বন্দরে আটকা পড়েছে।

    প্রভাবশালী একটি চক্রের কাছে আখাউড়া বন্দরের ট্রাক চালক, মালিক, শ্রমিক ও ব্যবসায়ীরা জিম্মি আছে বলে অভিযোগ। ওই প্রভাবশালী চক্রের ১১ জনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে গত ৭ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্মারকলিপি পেশ করে জেলার ওই দুটি সংগঠন।

    ব্রাহ্মণবাড়িয়া জেলার ট্রাক-পিকআপ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সাখাওয়াত হোসেন খোকন যমুনা টেলিভিশনকে বলেন, আমরা প্রশাসনের কাছে আখাউড়া স্থলবন্দরে প্রভাবশালী চক্রের বিরুদ্ধে চাঁদাবাজি বন্ধ চেয়ে ৭ দিনের আল্টিমেটাম দিয়েছিলাম। কিন্তু ওই চাঁদাবাজদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেয়ায় আমরা আখাউড়া স্থলবন্দরে পণ্য পরিবহন অনির্দিষ্টকালের জন্য বন্ধ করেছি। যদি কোনো সমাধান না হয় তাহলে ব্রাহ্মণবাড়িয়াসহ সারাদেশে পণ্য পরিবহন বন্ধ রাখা হবে।

    আখাউড়া স্থলবন্দর সহকারী পরিচালক (ট্রাফিক) মো. মোস্তাফিজুর রহমান যমুনা টেলিভিশনকে বলেন, স্থলবন্দরের কার্যক্রম স্বাভাবিক রয়েছে। ভারত থেকে পণ্যবাহী ট্রাকও স্থলবন্দরে প্রবেশ করেছে। তবে তার বিপরীতে পণ্য খালাস করতে বাংলাদেশি ট্রাক বন্দরে আসছে কয়েকটি। এতে বন্দরে পণ্য পরিবহনে স্থবিরতা বিরাজ করছে।

    অবশ্য ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক (ডিসি) হায়াত উদ দৌলা খান মুঠোফোনে যমুনা টেলিভিশনকে বলেন, আখাউড়া স্থলবন্দরে কোন চাঁদাবাজ থাকবে না। ইতোমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে চাঁদাবাজদের বিরুদ্ধে আইনগতভাবে ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করা হয়েছে।

    আরও পড়ুন