৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার দুই ভোরের দর্পণের সার্কুলেশন ম্যানেজার ইখতিয়ার হোসেনের মা আর নেই বরিশাল নগরীতে মাদক ও সন্ত্রাসী মনির বাহিনীর হামলায় বাবা ও ছেলে আহত গাজীপুরের অন্তসত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার মুন্সীগঞ্জে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ: দুই সন্তানের পর দগ্ধ পিতার মৃত্যু দ.আফ্রিকায় ১ দিনেই ওমিক্রনে আক্রান্ত ১৬ হাজার কুড়িগ্রাম জেলা কৃষক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড নিয়ে আবারও আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা নীলফামারীর জঙ্গি আস্তানা থেকে দুই নারীসহ পাঁচজন আটক চিরিরবন্দর উপজেলায় আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন যারা
  • প্রচ্ছদ
  • আন্তর্জাতিক >> ছবি ঘর >> টপ নিউজ
  • সৌদি সামরিক জোটের বিমান হামলায় ইয়েমেনে ১৬০ জন নিহত, ১১ টি যান ধ্বংস
  • সৌদি সামরিক জোটের বিমান হামলায় ইয়েমেনে ১৬০ জন নিহত, ১১ টি যান ধ্বংস

    ছবি: সংগৃহীত।

    সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের বিমান হামলায় ইয়েমেনের পূর্বাঞ্চলের মারিব প্রদেশে অন্তত ১৬০ জন নিহত হয়েছে ও ১১ টি সামরিক যান ধ্বংস হয়েছে।

    শনিবার (১৬ অক্টোবর) আরব নিউজের এক প্রতিবেদনে এমন এক তথ্য প্রকাশিত হয়েছে।

    প্রতিবেদনে বলা হয়েছে, মারিবের আবদিয়া জেলায় ইরান সমর্থিত হুথি গোষ্ঠীর ১৬০ সদস্য নিহত হয়েছেন। হুথিদের লক্ষ্য করে আবদিয়া জেলায় ৩২টি অভিযানে হুথিদের ১১টি সামরিক যান ধ্বংস হয়েছে।

    শিয়াপন্থী হুথিদের বিরুদ্ধে সৌদি নেতৃত্বাধীন জোট বিমান হামলা শুরু করেছে। ইয়েমেনের মারিব প্রদেশ দখলমুক্ত করতে গত সপ্তাহে সৌদি জোটের বিমান হামলায় অন্তত ৭০০ জন হুথি সদস্য নিহত হয়।

    প্রসঙ্গত, হুথি বিদ্রোহীদের হামলার মুখে ২০১৫ সালে সৌদি-সমর্থিত ইয়েমেনের প্রেসিডেন্ট আব্দ রাব্বু মনসুর আল হাদি ক্ষমতা ছেড়ে সৌদি আরবে পালিয়ে যান। ক্ষমতাচ্যুত প্রেসিডেন্টকে ফেরাতে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট ইয়েমেনে হুথিদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে।

    আরও পড়ুন