৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
প্রধানমন্ত্রী ‘নেতা মোদের শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে ইমনকে ছেড়ে দিয়েছে র‍্যাব এ বছর ‘বেগম রোকেয়া’ পদক পাচ্ছেন ৫ নারী নির্বাচিত একজন জনপ্রতিনিধিকে চাইলেই সরিয়ে দেয়া যায় না : হাছান মাহমুদ ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন মুরাদ হাসান পদত্যাগের পর এবার মুরাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে : হানিফ মিয়ানমারে রোহিঙ্গারা ফেসবুকের বিরুদ্ধে ১৫০ বিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা সৌদি সাংবাদিক জামাল খাসোগজি হত্যায় জড়িত সন্দেহভাজন একজনকে প্যারিসে গ্রেপ্তার অন্তঃসত্ত্বা বড় বোনকে শিরশ্ছেদ করে হত্যা লাকসাম বৈরী আবহাওয়া টানা বৃষ্টিতে থমকে গেছে জনজীবন
  • প্রচ্ছদ
  • ছবি ঘর >> জাতীয় >> টপ নিউজ >> প্রধানমন্ত্রী >> লিড
  • উন্নয়ন করতে গিয়ে কৃষি জমি নষ্ট করা যাবে না : প্রধানমন্ত্রী
  • উন্নয়ন করতে গিয়ে কৃষি জমি নষ্ট করা যাবে না : প্রধানমন্ত্রী

    উন্নয়ন করতে গিয়ে কিছুতেই কৃষি জমি নষ্ট করা যাবে না। উন্নয়শীল দেশের মর্যাদা ধরে রাখার সাথে সাথে খাদ্য উৎপাদনের ধারাও বজার বজায় রাখতে হবে। বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে আয়োজিত এক সেমিনারে এ কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    শনিবার (১৬ অক্টোবর) গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

    প্রধানমন্ত্রী বলেন, খাদ্য উৎপাদন কোনোভাবেই যেন বাধাগ্রস্ত না হয় সেই পরিকল্পনা নিয়ে কাজ করছে সরকার। শুধু কৃষির উৎপাদন নয়, কৃষিপণ্য বাজারজাতকরণেও সরকার জোর দিচ্ছে, জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, দেশের খাদ্য উৎপাদন এমন পর্যায়ে আছে যে খাদ্য ঘাটতি দেখা দেবে না। দুই হাজার একশো সাল পর্যন্ত উৎপাদনের ঘাটতি হবে না, এমন পরিকল্পনা নিয়ে সরকার এগোচ্ছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

    স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করেই খাদ্য আইন করে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ করা হয়েছে। সংস্থাটি দেশের মানুষের জন্য ভেজালমুক্ত খাদ্য নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে, বলেন প্রধানমন্ত্রী।

    আরও পড়ুন