৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
প্রধানমন্ত্রী ‘নেতা মোদের শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে ইমনকে ছেড়ে দিয়েছে র‍্যাব এ বছর ‘বেগম রোকেয়া’ পদক পাচ্ছেন ৫ নারী নির্বাচিত একজন জনপ্রতিনিধিকে চাইলেই সরিয়ে দেয়া যায় না : হাছান মাহমুদ ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন মুরাদ হাসান পদত্যাগের পর এবার মুরাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে : হানিফ মিয়ানমারে রোহিঙ্গারা ফেসবুকের বিরুদ্ধে ১৫০ বিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা সৌদি সাংবাদিক জামাল খাসোগজি হত্যায় জড়িত সন্দেহভাজন একজনকে প্যারিসে গ্রেপ্তার অন্তঃসত্ত্বা বড় বোনকে শিরশ্ছেদ করে হত্যা লাকসাম বৈরী আবহাওয়া টানা বৃষ্টিতে থমকে গেছে জনজীবন
  • প্রচ্ছদ
  • অর্থনীতি >> ছবি ঘর >> টপ নিউজ >> ব্যবসা বানিজ্য
  • দূর্গাপুজা উপলক্ষে ৪ দিন বন্ধ থাকার পর বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি
  • দূর্গাপুজা উপলক্ষে ৪ দিন বন্ধ থাকার পর বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি

    বেনাপোল প্রতিনিধি : শারদীয় দূর্গা পুজা উপলক্ষে ৪ দিন ছুটি শেষে বেনাপোল বন্দর দিয়ে ফের আমদানি-রফতানি বাণিজ্য শুরু হয়েছে। ছুটি শেষে ইতোমধ্যে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা কাজে যোগ দিয়েছেন। এতে কর্মব্যস্ততা ফিরেছে বন্দরে। শনিবার সকাল থেকে দু’দেশের মধ্যে বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়। এর আগে ১২ অক্টোবর থেকে ১৫ অক্টোবর শারদীয় দূর্গা পুজার ছুটিতে বন্দর বন্ধ ছিল।

    বেনাপোল বন্দরের কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা সাইফুর রহমান মামুন জানান, শারদীয় দূর্গাপুজা উপলক্ষে ১২ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত বেনাপোল পেট্রাপোল বন্দর দিয়ে ৪ দিন আমদানী-রফতানী বন্ধ ছিল। শনিবার সকাল থেকে শুরু হয়েছে আমদানী-রফতানী বাণিজ্য। আমদানী-রফতানী বন্ধের এ ৪ দিন বেনাপোল-পেট্রাপোল চেকপোস্ট দিয়ে দু’দেশের মধ্যে পাসপোর্ট যাত্রী চলাচল স্বাভাবিক ছিল।

    বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল জানান, দূর্গা পুজার ছুটিতে বেনাপোল বন্দরে বাণিজ্য ৪দিন বন্ধ ছিল। এ সময় কোনো পণ্য আমদানি হয়নি। শনিবার ছুটি শেষে আবারো দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বানিজ্য স্বাভাবিক হয়েছে। বন্দরের কর্মকর্তা-কর্মচারী যারা ছুটিতে গিয়েছিলেন সবাই কর্মস্থলে যোগ দিয়েছে। ব্যবসায়ীরা যেন বন্দর থেকে আমদানি-রফতানি পণ্য দ্রুত খালাস নিতে পারেন সেজন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে।

    এ সময় তিনি আরও জানান, দেশের অর্থনীতি সচল ও পণ্য সরবরাহের ক্ষেত্রে করোনাকালীন আমদানি-রফতানি পণ্য ছাড় করাতে কাস্টমস হাউস যথাযথ স্বাস্থ্যবিধি মেনে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

    আরও পড়ুন