৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
প্রধানমন্ত্রী ‘নেতা মোদের শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে ইমনকে ছেড়ে দিয়েছে র‍্যাব এ বছর ‘বেগম রোকেয়া’ পদক পাচ্ছেন ৫ নারী নির্বাচিত একজন জনপ্রতিনিধিকে চাইলেই সরিয়ে দেয়া যায় না : হাছান মাহমুদ ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন মুরাদ হাসান পদত্যাগের পর এবার মুরাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে : হানিফ মিয়ানমারে রোহিঙ্গারা ফেসবুকের বিরুদ্ধে ১৫০ বিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা সৌদি সাংবাদিক জামাল খাসোগজি হত্যায় জড়িত সন্দেহভাজন একজনকে প্যারিসে গ্রেপ্তার অন্তঃসত্ত্বা বড় বোনকে শিরশ্ছেদ করে হত্যা লাকসাম বৈরী আবহাওয়া টানা বৃষ্টিতে থমকে গেছে জনজীবন

শচীনের ওয়ালে বরিশালের সাদিদ

বরিশালের ক্ষুদে ক্রিকেটার সাদিদের বোলিং ভিডিও শেয়ার দিয়েছেন শচীন টেন্ডুলকার। সাদিদকে নিয়ে মন্তব্য করেছেন লেগ স্পিনার রশিদ খানও। গত সেপ্টেম্বরে প্রথম ক্ষুদে এই ক্রিকেটারকে নিয়ে প্রতিবেদন করে যমুনা টেলিভিশন। এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয় হয়ে উঠেন এই ক্ষুদে ক্রিকেটার।

সাদা হাতি পালা আর লেগ স্পিনার পালা নাকি একই কথা। তবে ব্যয়বহুল এই লেগস্পিনার যদি হয় বরিশালের সাদিদ তবে সেটা আলাদা কথা। সাদিদের বলে বড় বাঁক আছে। আছে গুগলিও। স্বল্প রানআপের সাথে সাদিদের বোলিং স্টাইলে ধাঁধায় পড়ে যাচ্ছেন ব্যাটাররা।

মাত্র ৬ বছরের এই ক্ষুদে প্রতিভাকে নিয়ে গত সেপ্টেম্বরে প্রথমবারের মতো একটি প্রতিবেদন প্রচার করেছিল যমুনা টেলিভিশন। ভাইরাল হয়ে পড়ে সাদিদের সেই বোলিং ব্যাটিংয়ের ভিডিও। বন্ধুর মাধ্যমে সেই ভিডিওটি পৌঁছে লিটল মাস্টার শচীন টেন্ডুলকারের কাছে। দেরি করেননি তিনি। নিজের সব ভেরিফায়েড পেজে সাদিদের সেই ভিডিওটি শেয়ার দিয়ে লেখেন অসাধারণ, দুর্দান্ত, খেলার প্রতি ছেলেটার ভালোবাসা স্পষ্ট। দেখুন ভিডিওতে:

ক্ষুদে এই ক্রিকেটার ধন্যবাদ জানিয়েছেন শচীন টেন্ডুলকারকে। এর সাথে জানিয়েছেন, সাকিব আল হাসানের খেলার ভক্ত তিনি।

শুধু শচীনই নয়, ক্ষুদে এই ক্রিকেটারকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আছে রশিদ খানের মতো লেগস্পিনারের মন্তব্য।

তবে সাদিদের শুরুটা কিন্তু ব্যাট হাতে। সাকিব আল হাসানের বোলিং তাকে অনুপ্রাণিত করে বল করতে। এরপর স্থানীয় ক্রিকেটার ও সাদিদের মামার হাত ধরেই মিলে লেগস্পিনের অনুপ্রেরণা।

সাদিদের মামা সিরাজুল ইসলাম শুভ বলেন, সাকিব আল হাসান ব্যাটিং বোলিং দুটোই করেন, এটা জানতে পারার পরই সাদিদ বলে, আমাকে বোলিং শিখিয়ে দাও। আমি তখন ভাবলাম, ওকে বরং লেগস্পিন শেখাই।

বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও আছে মুন্সিয়ানা। তবে পছন্দের ক্রিকেটার সাকিব আল হাসানের মতো অলরাউন্ডার হতে চান সাদিদ।

আরও পড়ুন