৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
প্রধানমন্ত্রী ‘নেতা মোদের শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে ইমনকে ছেড়ে দিয়েছে র‍্যাব এ বছর ‘বেগম রোকেয়া’ পদক পাচ্ছেন ৫ নারী নির্বাচিত একজন জনপ্রতিনিধিকে চাইলেই সরিয়ে দেয়া যায় না : হাছান মাহমুদ ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন মুরাদ হাসান পদত্যাগের পর এবার মুরাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে : হানিফ মিয়ানমারে রোহিঙ্গারা ফেসবুকের বিরুদ্ধে ১৫০ বিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা সৌদি সাংবাদিক জামাল খাসোগজি হত্যায় জড়িত সন্দেহভাজন একজনকে প্যারিসে গ্রেপ্তার অন্তঃসত্ত্বা বড় বোনকে শিরশ্ছেদ করে হত্যা লাকসাম বৈরী আবহাওয়া টানা বৃষ্টিতে থমকে গেছে জনজীবন
  • প্রচ্ছদ
  • ছবি ঘর >> টপ নিউজ >> ঢাকা >> দেশজুড়ে >> ধর্ম
  • প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব
  • প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব

    শারদীয় দুর্গাপূজার শুভ বিজয়া দশমী আজ। প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসব। পূজা উদযাপন কমিটির পক্ষ থেকে জুমার নামাজের পর প্রতিমা বিসর্জনের জন্য আহ্বান জানানো হয়েছে।

    সারাদেশের কিছু কিছু মণ্ডপে সরকারের উদাসীনতার কারণে হামলার ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন হিন্দু সম্প্রদায়ের নেতারা। অবিলম্বে এ হামলার ঘটনার সাথে জড়িতদের শাস্তির আওতায় আনার দাবি জানান তারা।

    শুক্রবার (১৫ অক্টোবর) সকালে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ আয়োজিত অবস্থান কর্মসূচি থেকে এ দাবি জানান তারা।

    মন্দিরে মন্দিরে দুর্গা মায়ের নিরাপত্তা চেয়ে এ কর্মসূচি পালন করেন সনাতন ধর্মের অনুসারীরা। কর্মসূচি থেকে প্রতিবাদ স্বরূপ সিঁদুর খেলা বর্জনের আহ্বান জানান এই সম্প্রদায়ের নেতারা।

    এদিকে, সারাদেশে পূজামণ্ডপের নিরাপত্তা ও যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এরইমধ্যে দেশের ২২ জেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে। সনাতন ধর্মাবলম্বীদের নিরাপত্তা নিশ্চিতে সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন ডিএমপি কমিশনার।

    আরও পড়ুন