৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার দুই ভোরের দর্পণের সার্কুলেশন ম্যানেজার ইখতিয়ার হোসেনের মা আর নেই বরিশাল নগরীতে মাদক ও সন্ত্রাসী মনির বাহিনীর হামলায় বাবা ও ছেলে আহত গাজীপুরের অন্তসত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার মুন্সীগঞ্জে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ: দুই সন্তানের পর দগ্ধ পিতার মৃত্যু দ.আফ্রিকায় ১ দিনেই ওমিক্রনে আক্রান্ত ১৬ হাজার কুড়িগ্রাম জেলা কৃষক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড নিয়ে আবারও আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা নীলফামারীর জঙ্গি আস্তানা থেকে দুই নারীসহ পাঁচজন আটক চিরিরবন্দর উপজেলায় আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন যারা
  • প্রচ্ছদ
  • করোনা ভাইরাস >> ছবি ঘর >> টপ নিউজ >> স্বাস্থ্য
  • দেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ১৭ জন
  • দেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ১৭ জন

    ফাইল ছবি

    দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১৭ জন, যা গতকাল ছিল ১৪। এ ছাড়া ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ৫১৮ জন। সরকারি হিসাবে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭৩০ জনের এবং শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৪ হাজার ১৯ জন।

    বুধবার (১৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

    বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এদিন সুস্থ হয়েছেন ৫০৫ জন এবং এখন পর্যন্ত সুস্থ ১৫ লাখ ২৫ হাজার ৬৭৩ জন। আর ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৩৪ শতাংশ।

    স্বাস্থ্য অধিদফতর জানায়, একদিনে নমুনা সংগ্রহ করা হয়েছে ২১ হাজার ৯৮৬টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২২ হাজার ১৫৩টি। এখন পর্যন্ত এক কোটি ২০ হাজার ৬৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

    অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ নমুনায় ২ দশমিক ৩৪ শতাংশ এবং এখন পর্যন্ত ১৫ দশমিক ৬১ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৭ দশমিক ৫৪ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৭৭ শতাংশ।

    মৃতদের মধ্যে পুরুষ ৮ জন এবং নারী ৯ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন মারা গেছেন।

    বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে মারা গেছেন ১৩ জন, চট্টগ্রামে ১ জন, খুলনায় ২ জন, বরিশালে ১ জন মারা গেছেন। এই সময়ে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৬ জন, বেসরকারি হাসপাতালে ১ জন।

    আরও পড়ুন