৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার দুই ভোরের দর্পণের সার্কুলেশন ম্যানেজার ইখতিয়ার হোসেনের মা আর নেই বরিশাল নগরীতে মাদক ও সন্ত্রাসী মনির বাহিনীর হামলায় বাবা ও ছেলে আহত গাজীপুরের অন্তসত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার মুন্সীগঞ্জে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ: দুই সন্তানের পর দগ্ধ পিতার মৃত্যু দ.আফ্রিকায় ১ দিনেই ওমিক্রনে আক্রান্ত ১৬ হাজার কুড়িগ্রাম জেলা কৃষক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড নিয়ে আবারও আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা নীলফামারীর জঙ্গি আস্তানা থেকে দুই নারীসহ পাঁচজন আটক চিরিরবন্দর উপজেলায় আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন যারা
  • প্রচ্ছদ
  • করোনা ভাইরাস >> ছবি ঘর >> জাতীয় >> টপ নিউজ >> স্বাস্থ্য
  • সাত মাস বন্ধ থাকার পর আবার ১০ লাখ ভারতীয় টিকা
  • সাত মাস বন্ধ থাকার পর আবার ১০ লাখ ভারতীয় টিকা

    সাত মাস বন্ধ থাকার পর আবারও ভারত থেকে টিকা আসা শুরু হয়েছে। বিকালে ঢাকায় পৌঁছেছে সেরাম ইনস্টিটিউট উৎপাদিত ১০ লাখ অক্সফোর্ড-অ্যাস্ট্রেজেনাকার ভ্যাকসিন।

    শনিবার (৯ অক্টোবর) বিকেলে বেক্সিমকোর মাধ্যমে কেনা এই ১০ লাখ টিকা বিমানবন্দরে পৌঁছায়।

    সরকার গত বছরের ডিসেম্বরে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ৩ কোটি ডোজ টিকা কেনার জন্য সেরামের সঙ্গে চুক্তি করে। প্রতি মাসে বাংলাদেশের ৫০ লাখ ডোজ করে টিকা পাওয়ার কথা ছিলো। চলতি বছরের ২৫ জানুয়ারি ভারত থেকে কেনা টিকার ৫০ লাখের প্রথম চালান আসে, ২৩ ফেব্রুয়ারি আসে দ্বিতীয় চালান। দুই কিস্তিতে সেই টিকার ৭০ লাখ পাওয়া গেলেও ভারতে করোনার দ্বিতীয় ঢেউ আঘাত হানলে পরিস্থিতি সামাল দিতে সেরামের টিকা রফতানিতে নিষেধাজ্ঞা দেয় ভারত। এরপর বাংলাদেশ চুক্তির আর কোনো টিকা পায়নি।

    তবে ভারত বাংলাদেশকে তিন দফায় ৩৩ লাখ ভ্যাকসিন উপহার দেয়।

    আরও পড়ুন