১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
সিদ্ধিরগঞ্জে যে কাউন্সিলরা জয়ের হ্যাটট্রিক করেছেন যশোরের শার্শায় ইজিবাইক চালককে হত্যা করে বাইক ছিনতাই রাজাকার-স্বাধীনতাবিরোধীদের তালিকাসহ নতুন পেট্রোবাংলা আইন আসছে ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতির কাছে চার প্রস্তাব দিলো আ’লীগ না‌রায়ণগঞ্জ সি‌টি নির্বাচন- ঐক‌্যবদ্ধ ১৮নং ওয়ার্ডবাসী নির্বা‌চিত কর‌লো মুন্না‌কে, নেপ‌থ্যে লাভলু-রানা না’গঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ী মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভীকে বাংলাদেশ মহিলা পরিষদের উষ্ণ অভিনন্দন বেনাপোল বন্দরে আমদানিকৃত পন্যবাহী ট্রাক থেকে হেলপারের লাশ উদ্ধার নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর আগামী পাঁচ বছরের জন্য যারা নেতৃত্ব দিবেন নাসিক নির্বাচনে তৃতীয় বারের মত আইভী জয়ী
  • প্রচ্ছদ
  • আন্তর্জাতিক >> ছবি ঘর >> টপ নিউজ
  • রাশিয়ায় বিষাক্ত মদ পানে করে ২৬ জনের মৃত্যু
  • রাশিয়ায় বিষাক্ত মদ পানে করে ২৬ জনের মৃত্যু

    প্রতীকী ছবি।

    রাশিয়ার কাজাখিস্তান সীমান্তবর্তী ওরেনবার্গ অঞ্চলে স্থানীয়ভাবে তৈরি মদ পান করে বিষক্রিয়ায় এক সপ্তাহে ২৬ জনের মৃত্যু হয়েছে।

    রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, গত সপ্তাহে ৯ জনের মৃত্যু হলেও আজ শনিবার (৯ অক্টোবর) তা বেড়ে ২৬ জনে দাঁড়িয়েছে। অপরদিকে আরও ২৮ জন বিষক্রিয়ায় ভুগছেন বলেও জানানো হয়েছে। মস্কো থেকে দক্ষিণ-পূর্বে প্রায় ১৫০০ কিলোমিটার দূরের ওই অঞ্চলে বিক্রি হওয়া অ্যালকোহল পণ্য মান নিয়ন্ত্রণ করে তৈরি কিনা তা জানার জন্য তদন্ত চলছে।

    এর আগে শুক্রবার (৮ অক্টোবর) তদন্ত দল জানিয়েছিল, ইতোমধ্যে ৬ জনকে পান অনুপযোগী মদ তৈরি ও বিপণনের অভিযোগে আটক করা হয়েছে।

    উল্লেখ্য, ২০১৬ সালে রাশিয়ার সাইবেরিয়ায় মদের বিষক্রিয়ার ব্যাপক মৃত্যুর ঘটনার পর রুশ সরকার দেশটিতে অতি মাত্রায় ইথানল থাকা পানীয়, ওষুধ, সুগন্ধি ও অন্যান্য তরল পদার্থ উৎপাদন ও বিপণনে ব্যাপারে কঠোর নিয়ন্ত্রণ আনে।

    আরও পড়ুন