৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার দুই ভোরের দর্পণের সার্কুলেশন ম্যানেজার ইখতিয়ার হোসেনের মা আর নেই বরিশাল নগরীতে মাদক ও সন্ত্রাসী মনির বাহিনীর হামলায় বাবা ও ছেলে আহত গাজীপুরের অন্তসত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার মুন্সীগঞ্জে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ: দুই সন্তানের পর দগ্ধ পিতার মৃত্যু দ.আফ্রিকায় ১ দিনেই ওমিক্রনে আক্রান্ত ১৬ হাজার কুড়িগ্রাম জেলা কৃষক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড নিয়ে আবারও আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা নীলফামারীর জঙ্গি আস্তানা থেকে দুই নারীসহ পাঁচজন আটক চিরিরবন্দর উপজেলায় আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন যারা
  • প্রচ্ছদ
  • ছবি ঘর >> জাতীয় >> টপ নিউজ
  • বাহরাইনে ঢুকতে বাংলাদেশিদের নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে
  • বাহরাইনে ঢুকতে বাংলাদেশিদের নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে

    ছবি: সংগৃহীত

    করোনা পরিস্থিতিতে মধ্যপ্রাচ্যের দেশ বাহরাইনে ঢুকতে বাংলাদেশিদের জন্য যে নিষেধাজ্ঞা ছিল তা তুলে নিচ্ছে দেশটি। আগামী রোববার (১০ অক্টোবর) থেকে দেশটিতে যেতে পারবেন বাংলাদেশিরা।

    শুক্রবার ভোর ৪টার দিকে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি জানান, করোনা পরিস্থিতি ইস্যুতে ‘লাল তালিকা’ থেকে বাংলাদেশের নাম সরানোর ঘোষণা দিয়েছে বাহরাইন। ১০ অক্টোবর থেকে দেশটির রেড লিস্টে আর থাকছে না বাংলাদেশ। ফলে বাংলাদেশিরা দেশটিতে প্রবেশ করতে পারবেন।

    এদিকে, বৃহস্পতিবার বাহরাইনের স্বাস্থ্য মন্ত্রণালয় তাদের ওয়েবসাইটে জানায়, দেশটির করোনাভাইরাস মোকাবিলায় জাতীয় টাস্কফোর্সের সুপারিশক্রমে বাহরাইনের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ লাল তালিকাভুক্ত দেশগুলোর নাম হালনাগাদ করেছে। এ তালিকায় ১১টি দেশকে লাল তালিকা থেকে সরানো হয়েছে। অন্যদিকে, একটি দেশকে লাল তালিকাভুক্ত করা হয়েছে। এটি আগামী রোববার থেকে কার্যকর হবে।

    বাংলাদেশ ছাড়াও লাল তালিকা থেকে বাদ পড়া দেশগুলো হলো- দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া, উগান্ডা, মোজাম্বিক, জিম্বাবুয়ে, মালাউই, ইন্দোনেশিয়া, মিয়ানমার, জর্জিয়া এবং ইকুয়েডর। আর লাল তালিকায় যুক্ত করা হয়েছে রোমানিয়াকে।

    আরও পড়ুন