৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার দুই ভোরের দর্পণের সার্কুলেশন ম্যানেজার ইখতিয়ার হোসেনের মা আর নেই বরিশাল নগরীতে মাদক ও সন্ত্রাসী মনির বাহিনীর হামলায় বাবা ও ছেলে আহত গাজীপুরের অন্তসত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার মুন্সীগঞ্জে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ: দুই সন্তানের পর দগ্ধ পিতার মৃত্যু দ.আফ্রিকায় ১ দিনেই ওমিক্রনে আক্রান্ত ১৬ হাজার কুড়িগ্রাম জেলা কৃষক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড নিয়ে আবারও আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা নীলফামারীর জঙ্গি আস্তানা থেকে দুই নারীসহ পাঁচজন আটক চিরিরবন্দর উপজেলায় আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন যারা
  • প্রচ্ছদ
  • ছবি ঘর >> টপ নিউজ >> ধর্ম
  • দূর্গোৎসব উপলক্ষে বস্ত্র বিতরনে অনলাই প্লাটফম নারায়ণগঞ্জের দুর্গাপুজো দেখবে ঠাকুর তুমিও’
  • দূর্গোৎসব উপলক্ষে বস্ত্র বিতরনে অনলাই প্লাটফম নারায়ণগঞ্জের দুর্গাপুজো দেখবে ঠাকুর তুমিও’

    স্টাফ রি‌পোর্টার:

    প্রতিবছরের ন্যায় এবছরও আসন্ন শারদীয় দূর্গোৎসব উপলক্ষে অসহায় গরীব-দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ করেছে অনলাইন ভিত্তিক ফেসবুক গ্রুপ এবং পেজ ‘নারায়ণগঞ্জের দুর্গাপুজো দেখবে ঠাকুর তুমিও’ সংগঠ‌নের সদস‌্যরা। সনাতন ধর্মের ঐতিহ্য রক্ষার পাশাপাশি এই সংগঠনটি দরিদ্র মানুষের সাহায্য করতে সর্বদা কাজ করে যাচ্ছে।

    শুক্রবার (০৮ অক্টোবর) দেও‌ভোগ আখগা ‘শ্রী শ্রী রাম সীতা বিগ্রহ মন্দিরে’ অসহায় এবং দুস্থ নারীদের মাঝে বস্ত্র বিতরন করা হয়। বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামসীতা বিগ্রহ মন্দিরের শ্যামল মহারাজ।

    আ‌রো উপস্থিত ছিলেন ‘নারায়ণগঞ্জের দুর্গাপুজো দেখবে ঠাকুর তুমিও’ পেইজ-গ্রুপের এডমিন প্যানেলের উপ‌দেষ্টা বাংলাদেশ পূজা উদজাপন পরিষদ, নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি শ্রী অরুন কুমার দাস, শ্রী রাজা লক্ষ্মীনারায়ণ বারোয়ারী পূজা কমিটির সাধারণ সম্পাদক শ্রী স্বপন দাস (চিত্রকর)।

    আয়োজকদের ম‌ধ্যে উপস্থিত ছিলেন-‘নারায়ণগঞ্জের দুর্গাপুজো দেখবে ঠাকুর তুমিও’ পেইজের সদস্যবৃন্দ:-আকাশ দেবনাথ, বন্যা চক্রবর্তী, সুদীপ্ত কর্মকার, অনিক দে, অভিজিত সাহা, রাহুল কুন্ডু, অর্পন দাস, বিশ্বজিৎ সাহা, দিপঙ্কর সাহা, দুর্জয় চৌধুরী, হৃদয় দেবনাথ, রাসমনি ঘোষ টুম্পা, রতন চক্রবর্তী, শুভ দেবনাথ, দিপ্ত দত্ত, হৃদয় সেন, প্রিয়াংকা দত্ত, প্রমিজ রায়, রাজন দাস, অন্তু সাহা, মিঠুন সাহা, মুক্তি রাণী দাস, প্রিয়াংকা সাহা, রাত্রি দাস, সজিব সরকার, শ্যামা দেবী, শান্তুনু ঘোষ, রূপা রাণী দে, তন্ময় পাল এবং পিনাক বসাক, অরিত্র সাহা, অপরাজিতা অন্তরা, প্রশান্ত কুমার রায়, সুমিত ঘোষ (শচীন)।

    এই অনলাইন সংগঠন এর অন্যতম এডমিন আকাশ দেবনাথ জানান, ‘পুজোর মধ্যে নিম্ন আয়ের মানুষকে একটু সাহায্য করার জন্যই মূলত আমরা এই প্রোগ্রামটি শুরু করি। আমাদের উদ্দেশ্য একটাই, এই ছোট্ট প্রয়াসের মাধ্যমে কিছু মানুষের মুখে হাসি ফোটানো।’তিনি আরও বলেন, ‘জানি আমাদের আয়োজন টা খুবই সামান্য তারপরও আমরা আমাদের সাধ্য মত কাজ করে যেতে চাই। আমাদের গ্রুপ এর সদস্য দের কাছ থেকে ও নিজস্ব অর্থায়নে আমরা এই ক্ষুদ্রপ্রচেষ্টা অনুষ্ঠানের টাকা সংগ্রহ করি। যেহেতু আমাদের গ্রুপ এর সবাই স্টুডেন্ট তাই যে যার সাধ্য মত কন্ট্রিবিউট করে।আমরা আমাদের এই কাজ টা ভবিষ্যতেও চালিয়ে যেতে চাই।আপনারা সবাই আমাদের আশীর্বাদ করবেন।’ এটি একটি অনলাইন ভিত্তিক সংগঠন যেটি পরিচালনায় কাজ করছে এক ঝাঁক তরুন-তরুণী। ধর্মীয় বিভিন্ন পোস্টের মাধ্যমে ‘নারায়ণগঞ্জের দুর্গাপুজো – দেখবে ঠাকুর তুমিও (অনলাইন সংগঠন) গ্রুপটি সনাতন ধর্মের ঐতিহ্য রক্ষার প্রয়াস চালিয়ে যাচ্ছে। এই সংগঠনটি সম্পূর্ণ অলাভজনক ধর্মমুখী অনলাইন সংগঠন। উল্লেখ যে,উক্ত সংগঠনটি গতবছর অর্থাৎ ২০১৯ সাল থেকে অসহায় এবং দুস্থ নারীদের মধ্যে এই শাড়ি বিতরনের অনুষ্ঠান টি শুরু করেন। এছাড়াও তারা দূর্গাপূজোর দশমীতে সনাতনী নারীদের আলতা এবং সিঁদুর বিতরণও করে থাকে।

    আরও পড়ুন