৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
প্রধানমন্ত্রী ‘নেতা মোদের শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে ইমনকে ছেড়ে দিয়েছে র‍্যাব এ বছর ‘বেগম রোকেয়া’ পদক পাচ্ছেন ৫ নারী নির্বাচিত একজন জনপ্রতিনিধিকে চাইলেই সরিয়ে দেয়া যায় না : হাছান মাহমুদ ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন মুরাদ হাসান পদত্যাগের পর এবার মুরাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে : হানিফ মিয়ানমারে রোহিঙ্গারা ফেসবুকের বিরুদ্ধে ১৫০ বিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা সৌদি সাংবাদিক জামাল খাসোগজি হত্যায় জড়িত সন্দেহভাজন একজনকে প্যারিসে গ্রেপ্তার অন্তঃসত্ত্বা বড় বোনকে শিরশ্ছেদ করে হত্যা লাকসাম বৈরী আবহাওয়া টানা বৃষ্টিতে থমকে গেছে জনজীবন
  • প্রচ্ছদ
  • অন্যান্য >> ছবি ঘর >> টপ নিউজ >> ঢাকা >> দেশজুড়ে
  • সিদ্ধিরগঞ্জে শ্রমিক নেতা আশরাফের জীবনের নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে আবেদন
  • সিদ্ধিরগঞ্জে শ্রমিক নেতা আশরাফের জীবনের নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে আবেদন

    বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ও গোদনাইল মেঘনা ডিপো শাখার সভাপতি মোঃ আশরাফ উদ্দিনের জীবনের নিরাপত্তা চেয়ে বিভিন্ন দপ্তরে আবেদন করা হয়েছে। বুধবার (০৬ অক্টোবর) বিকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক’র (ডিসি) বরাবরে এ আবেদন করেন বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটর্স, এজেন্টস এন্ড পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহাম্মদ নাজমুল হক।এর অনুলিপি দেওয়া হয় কমান্ডিং অফিসার র‍্যাব-১১, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) সহ ৩ টি দপ্তরে। আবেদনে বলা হয়,গত ২৪ সেপ্টেম্বর দিনগত রাতে সিদ্ধিরগঞ্জের সুমিলপাড়া এসওরোডস্থ আশরাফ উদ্দিনকে হত্যার উদ্দেশ্যে তার বাড়ীতে হামলার করে দূর্বৃত্তরা।এ ঘটনায় বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

    হামলার ঘটনায় গত ৩০ সেপ্টেম্বর গোদনাইল মেঘনা ডিপোর সামনে অর্ধবেলা কর্মবিরতি পালন করে প্রতিবাদ সভা করে ট্যাংকলরী শ্রমিকরা। ইতিমধ্যে বাংলাদেশ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন দায়ী ব্যক্তিদের গ্রেফতার ও শ্রমিক নেতা আশরাফের জীবনের নিরাপত্তা চেয়ে প্রশাসন বরাবর আবেদন করা হয়েছে। আবেদনে অনাকাঙ্ক্ষিত কোনো ঘটনা ঘটার আগে তদন্তপূর্বক দায়ীদের গ্রেফতার করে বিচার দাবি ও আশরাফ উদ্দিনের নিরাপত্তার ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

    এ ঘটনায় পুলিশ সদস্য হত্যা মামলার চার্জশিট ভূক্ত আসামী নাসিকের সাবেক কাউন্সিলর সিরাজুল ইসলাম মন্ডল ও তাঁর ছেলে জাহিদ মন্ডল সহ ৭ জনের নামে সিদ্ধিরগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী (নং-১৩৫৭) করেন শ্রমিক নেতা আশরাফ উদ্দিন। উল্লেখিত ঘটনাটি তদন্তপূর্বক অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আবেদনে উল্লেখ করেন।

    উল্লেখ্য, সিদ্ধিরগঞ্জে অনুপ্রবেশকারী আওয়ামী লীগের হাইব্রিড নেতা সিরাজুল ইসলাম মন্ডল।তার বিরুদ্ধে নাশকতাসহ একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

    ২০২০ সালের ২৩ এপ্রিল ব্যবসায়িক দ্বন্দ্বকে কেন্দ্র করে হত্যার উদ্দেশ্যে শ্রমিক নেতা আশরাফ উদ্দিনের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও মারধরের ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় একটি মারামারি মামলা হয়। ওই মামলায় সিরাজ মন্ডল তাঁর ১১ সহযোগী সহ গ্রেফতার হয়।

    আরও পড়ুন