৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার দুই ভোরের দর্পণের সার্কুলেশন ম্যানেজার ইখতিয়ার হোসেনের মা আর নেই বরিশাল নগরীতে মাদক ও সন্ত্রাসী মনির বাহিনীর হামলায় বাবা ও ছেলে আহত গাজীপুরের অন্তসত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার মুন্সীগঞ্জে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ: দুই সন্তানের পর দগ্ধ পিতার মৃত্যু দ.আফ্রিকায় ১ দিনেই ওমিক্রনে আক্রান্ত ১৬ হাজার কুড়িগ্রাম জেলা কৃষক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড নিয়ে আবারও আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা নীলফামারীর জঙ্গি আস্তানা থেকে দুই নারীসহ পাঁচজন আটক চিরিরবন্দর উপজেলায় আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন যারা
  • প্রচ্ছদ
  • আন্তর্জাতিক >> ছবি ঘর >> টপ নিউজ >> ভ্রমন
  • পর্যটকদের জন্য ভারতে আবারও ভ্রমণ ভিসা চালু
  • পর্যটকদের জন্য ভারতে আবারও ভ্রমণ ভিসা চালু

    ছবি: সংগৃহীত

    বিশ্বের বিভিন্ন দেশের পর্যটকদের জন্য আবারও ভ্রমণ ভিসা চালু করেছে ভারত। আগামী ১৫ অক্টোবর থেকে পর্যটকরা ভারত ভ্রমণ করতে পারবেন।

    বৃহস্পতিবার (৭ অক্টোবর) ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

    সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৫ অক্টোবর থেকে ভারত নতুন করে ভ্রমণ ভিসা ইস্যু করবে। তবে যেকল পর্যটক ভারতে প্রবেশ করবেন তাদেরকে চার্টার্ড ফ্লাইটে করে দেশটিতে প্রবেশ করতে হবে। এবং এক মাস পর অর্থাৎ আগামী ১৫ নভেম্বর থেকে চালু হবে সাধারণ ফ্লাইট। এতে যেসব নাগরিক সাধারণ ফ্লাইটে ভারতে প্রবেশ করতে ইচ্ছুক তাদেরকে অপেক্ষা করতে হবে আরও এক মাস।

    আরও বলা হয়, ভারতে ভ্রমণ করতে আসা সকল পর্যটকদের দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক আরোপিত সকল স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

    উল্লেখ্য, গত বছরের ১১ মার্চ করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বিদেশিদের যাবতীয় ভিসা বাতিল করে ভারত সরকার। শুধু কূটনৈতিক, অফিসিয়াল, জাতিসংঘ ও আন্তর্জাতিক সংস্থা, চাকরি ও প্রকল্প ভিসা চালু ছিল।

    আরও পড়ুন