৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার দুই ভোরের দর্পণের সার্কুলেশন ম্যানেজার ইখতিয়ার হোসেনের মা আর নেই বরিশাল নগরীতে মাদক ও সন্ত্রাসী মনির বাহিনীর হামলায় বাবা ও ছেলে আহত গাজীপুরের অন্তসত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার মুন্সীগঞ্জে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ: দুই সন্তানের পর দগ্ধ পিতার মৃত্যু দ.আফ্রিকায় ১ দিনেই ওমিক্রনে আক্রান্ত ১৬ হাজার কুড়িগ্রাম জেলা কৃষক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড নিয়ে আবারও আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা নীলফামারীর জঙ্গি আস্তানা থেকে দুই নারীসহ পাঁচজন আটক চিরিরবন্দর উপজেলায় আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন যারা
  • প্রচ্ছদ
  • করোনা ভাইরাস >> ছবি ঘর >> জাতীয় >> টপ নিউজ >> স্বাস্থ্য
  • স্বাভাবিক চেহারায় ফিরছে কোভিড ডেডিকেটেড হাসপাতালগুলো, কোভিডের জন্য আলাদা ইউনিট
  • স্বাভাবিক চেহারায় ফিরছে কোভিড ডেডিকেটেড হাসপাতালগুলো, কোভিডের জন্য আলাদা ইউনিট

    এরইমধ্যে নন কোভিড চিকিৎসা শুরু হয়েছে কোভিড ডেডিকেটেড কয়েকটি হাসপাতালে। ধাপে ধাপে বাকিগুলোও ফিরবে পুরানো চেহারায়। তবে কোভিডের জন্য আলাদা ইউনিট থাকছে সবখানেই। সংক্রমণ কমে আসার কারণেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

    সরকারি হাসপাতালে সেবাপ্রার্থীদের ভিড় লেগেই থাকে। তবে করোনাকালে নিবেদিত হাসপাতালগুলোর চেহারা ছিলো ভিন্ন। বাড়তি রোগীর চাপ থাকলেও বহির্বিভাগ ছিলো প্রায় শূন্য। কিন্তু সংক্রমণ কমে আসায় এরইমধ্যে আগের অবস্থায় ফিরেছে কিছু কিছু হাসপাতাল। সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা খলিলুর রহমান জানালেন, হাসপাতালটিতে চলছে ডেঙ্গুসহ অন্যান্য সাধারণ চিকিৎসা।

    ডেঙ্গু রোগী ভর্তি নিয়ে করোনার বাইরে চিকিৎসা শুরু হয়েছে মুগদা জেনারেল হাসপাতালে। পাশাপাশি চলছে করোনার চিকিৎসাও। মুগদা জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. দেবাশীষ সাহা নিশ্চিত করলেন এমন তথ্য। তবে হাসপাতালটিতে বহির্বিভাগ চালু হয়নি এখনও। তবে ভ্যাকসিন শাখা স্থানান্তর শেষে সামনের সপ্তাহেই সেবা পাওয়া যাবে বহির্বিভাগে। তাছাড়া কোভিড ও নন কোভিডের জন্য আলাদা আইসিইউও থাকবে।

    এছাড়া এরইমধ্যে কোভিড হাসপাতালে সব ধরনের চিকিৎসা চালুর নির্দেশ দেয়া হয়েছে বলে জানালেন স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (হাসপাতাল) ডা. ফরিদ হোসেন মিয়া। তবে ধাপে ধাপে স্বাভাবিক কার্যক্রম চালু হলেও সবখানেই থাকবে আলাদা কোভিড ইউনিট।

    দেশে করোনা সনাক্ত হলে ধাপে ধাপে রাজধানীর ৬টি হাসপাতালকে করোনা চিকিৎসার জন্য নির্ধারণ করা হয়, রোগী কমে আসায় যার অধিকাংশই এখন ফাঁকা।

    আরও পড়ুন