৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
প্রধানমন্ত্রী ‘নেতা মোদের শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে ইমনকে ছেড়ে দিয়েছে র‍্যাব এ বছর ‘বেগম রোকেয়া’ পদক পাচ্ছেন ৫ নারী নির্বাচিত একজন জনপ্রতিনিধিকে চাইলেই সরিয়ে দেয়া যায় না : হাছান মাহমুদ ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন মুরাদ হাসান পদত্যাগের পর এবার মুরাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে : হানিফ মিয়ানমারে রোহিঙ্গারা ফেসবুকের বিরুদ্ধে ১৫০ বিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা সৌদি সাংবাদিক জামাল খাসোগজি হত্যায় জড়িত সন্দেহভাজন একজনকে প্যারিসে গ্রেপ্তার অন্তঃসত্ত্বা বড় বোনকে শিরশ্ছেদ করে হত্যা লাকসাম বৈরী আবহাওয়া টানা বৃষ্টিতে থমকে গেছে জনজীবন
  • প্রচ্ছদ
  • ছবি ঘর >> টপ নিউজ >> ঢাকা >> দেশজুড়ে >> সরকার
  • শিমুলিয়া-বাংলাবাজার রুটে ফেরি চলাচলের সিদ্ধান্ত
  • শিমুলিয়া-বাংলাবাজার রুটে ফেরি চলাচলের সিদ্ধান্ত

    মাদারীপুর: অবশেষে শিমুলিয়া-বাংলাবাজার রুটে ফেরি চলাচলের ব্যাপারে সিদ্ধান্ত আসলো। পদ্মা নদীর স্রোত কমে যাওয়ায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানায় বিআইডব্লিউটিসি।

    আগামী সোমবার (৪ অক্টোবর) পরীক্ষামূলকভাবে শিমুলিয়া-বাংলাবাজার রুটে ফেরি চালানো হবে। সবকিছু ঠিক থাকলে এরপরই শুরু হবে যাত্রী ও পরিবহন পারাপার।

    বিআইডব্লিউটিসির পরিচালক (বাণিজ্য) মোঃ আশিকুজ্জামান বলেন, গত দুদিন শিমুলিয়া-বাংলাবাজার রুটে বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএর একটি বিশেষজ্ঞ দল সার্ভে করে। এসময় তারা নদীতে স্রোতের গতিবেগ কম দেখতে পান। এর ফলে, সোমবার থেকে পরীক্ষামূলকভাবে ফেরি চালানোর সিদ্ধান্ত নেন কর্তৃপক্ষ। পরীক্ষামূলকভাবে ফেরি চালানো সফল হলে সকল ফেরি চালানো হবে। এজন্য ফেরিও প্রস্তুত রাখা হয়েছে।

    উল্লেখ্য, গত ১৮ আগস্ট থেকে পদ্মা নদীর মাওয়া প্রান্ত শিমুলিয়া থেকে মাদারীপুরের বাংলাবাজার প্রান্তের ফেরি চলাচল বন্ধ ছিল। ওই সময় নদীতে ছিল তীব্র স্রোত। এছাড়া বারবার ফেরিগুলোর ধাক্কায় পদ্মাসেতুর পিলারও আঘাতপ্রাপ্ত হয়েছিল তখন।

    আরও পড়ুন