১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর আগামী পাঁচ বছরের জন্য যারা নেতৃত্ব দিবেন নাসিক নির্বাচনে তৃতীয় বারের মত আইভী জয়ী নাসিক নির্বাচনে ভোটগ্রহণ শেষ চলছে গণনা গভীর রাতে শীতার্ত অসহায় মানুষের পাশে সাপাহার থানার ওসি চিরিরবন্দরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের করোনা ভ্যাকসিন ১ম ডোজের টিকা প্রদান চিরিরবন্দরে শ‍্যামলী পরিবহন- অটো মুখোমুখি সংঘর্ষে, নিহত-২ আহত ১ ইভিএমের মাধ্যমে ভোট গ্রহন চলছে, ভোটারদের উপস্থিতি কম অমিক্রন প্রতিরোধে বেনাপোল ইমিগ্রেশন উদাসীন ! “৮ মাসের শিশু” অপহরণের ৭২ ঘন্টার মধ্যে ঢাকার উত্তরা থেকে উদ্ধার
  • প্রচ্ছদ
  • অন্যান্য >> ছবি ঘর >> টপ নিউজ >> দেশজুড়ে >> রাজশাহী
  • নাটোরে শিকারিদের হাত থেকে মুক্ত আকাশে উড়লো ১৫টি বক
  • নাটোরে শিকারিদের হাত থেকে মুক্ত আকাশে উড়লো ১৫টি বক

    নাটোরের সিংড়া অধ্যুষিত চলনবিলে শিকারির হাত থেকে রক্ষা পেয়ে মুক্ত আকাশে উড়লো ১৫টি বক।রোববার (৩ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে উপজেলার কলম মির্জাপুর গ্রামে ধানক্ষেতে পেতে রাখা দু’টি খেজুর পাতার ঘরের ফাঁদসহ ১৫টি বক উদ্ধার করে স্থানীয় পরিবেশ কর্মীরা। পরে পাখিগুলোকে কলম ডিগ্রি কলেজ মাঠে অবমুক্ত করা হয়।

    চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, ধানক্ষেতে খেজুর পাতার ঘর বানিয়ে পাখি শিকার করার খবর পেয়ে অভিযানে যান পরিবেশ কর্মীরা। এক পর্যায়ে বিলের মাঝে দুটি পাখি শিকারের জন্য তৈরি করা ঘরের ফাঁদ এর সন্ধান পাওয়া যায়। পরিবেশকর্মীদের উপস্থিতি টের পেয়ে পাখি শিকারিরা পালিয়ে যায়।

    পরে সেখান থেকে ১৫টি বক ও দু’টি ফাঁদ উদ্ধার করা হয়। পরে মির্জাপুর গ্রামে পাখি শিকার রোধে প্রচারণা চালানো হয় এবং পাখিগুলো কলম ডিগ্রি কলেজ মাঠে অবমুক্ত করা হয়।

    এসময় উপস্থিত ছিলেন, কলম ডিগ্রি কলেজের অধ্যক্ষ শফিকুল কবীর, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, কলম প্রকৃতি ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি ও সহকারী হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল্লাহ আল মামুন, পরিবেশ কর্মী আবু বকর সিদ্দিক, প্রিন্স মোহাম্মদ রিপনসহ অন্যান্যরা।

    আরও পড়ুন