৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার দুই ভোরের দর্পণের সার্কুলেশন ম্যানেজার ইখতিয়ার হোসেনের মা আর নেই বরিশাল নগরীতে মাদক ও সন্ত্রাসী মনির বাহিনীর হামলায় বাবা ও ছেলে আহত গাজীপুরের অন্তসত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার মুন্সীগঞ্জে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ: দুই সন্তানের পর দগ্ধ পিতার মৃত্যু দ.আফ্রিকায় ১ দিনেই ওমিক্রনে আক্রান্ত ১৬ হাজার কুড়িগ্রাম জেলা কৃষক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড নিয়ে আবারও আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা নীলফামারীর জঙ্গি আস্তানা থেকে দুই নারীসহ পাঁচজন আটক চিরিরবন্দর উপজেলায় আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন যারা
  • প্রচ্ছদ
  • অপরাধ >> আইন আদালত >> ছবি ঘর >> টপ নিউজ >> দেশজুড়ে >> সিলেট
  • সুনামগঞ্জে কথিত বড়ভাইদের ছায়ায় কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্য বাড়ছে
  • সুনামগঞ্জে কথিত বড়ভাইদের ছায়ায় কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্য বাড়ছে

    সুনামগঞ্জে উঠতি বয়সীদের অনিয়ন্ত্রিত চলাফেরা ও তাদের দলবদ্ধ হয়ে সংগঠিত অপরাধমূলক কর্মকাণ্ড ক্রমশ ভীতি ছড়াচ্ছে। পাড়া-মহল্লায় কথিত গ্যাং কালচারের প্রতি আকৃষ্ট হয়ে এসব কিশোররা জীবনের শুরুতেই হামলা-মামলায় জড়িয়ে যাচ্ছে। তবুও নিজেদের ক্ষমতাবান হিসেবে পরিচিত করাতে মরিয়া তারা। সংঘবদ্ধ এসব অপরাধের নেপথ্যের রহস্য উদঘাটনেও হিমশিম খেতে হচ্ছে পুলিশকে।

    দিনেদুপুরে সুনামগঞ্জ শহরের প্রিয়াঙ্গন মার্কেট এলাকায় চলে একটি কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্য। আলোচিত ওই গ্যাংটির প্রভাব শহরজুড়ে। মোটরসাইকেলে অলিগলিতে ত্রাস ছড়িয়ে বেড়ানো এসব কিশোরের পেছনে ছায়া আছে কথিত বড়ভাইদের।

    কিশোর গ্যাংগুলোর ক্ষমতার লড়াইয়ে বলি হচ্ছেন অনেকেই। ব্যবসায়ী নির্যাতনের শিকার হয়েও ভয়ে থানা-পুলিশ করেননি বলেও জানালেন একজন ভুক্তভোগী। শুধু এই ব্যবসায়ী নয়, চলতি বছরের মার্চে সরকারি জুবিলি উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র অনিক ব্রহ্মের মরদেহ মেলে নির্মাণাধীন আদালত ভবনে। ক্লু-লেস এই মৃত্যুর পেছনে কিশোর গ্যাং জড়িত থাকতে পারে, এমন ধারণা অনিকের পরিচিতজনদের।

    তবে কিশোর অপরাধীদের লাগাম টানতে নানা পদক্ষেপ নিচ্ছে পুলিশ। এসব অপরাধ নিয়ন্ত্রণে অভিভাবকদেরও করণীয় আছে বলে মনে করেন সুধীজনরা। সুনামগঞ্জ পুলিশ সুপার মিজানুর রহমান জানালেন, অপরাধ নিয়ন্ত্রণে ইতোমধ্যে শহরের বিভিন্ন পয়েন্টে সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। উঠতি বয়সীদে দৌরাত্ম্য নিয়ন্ত্রণে এটি কাজ করবে বলেও জানান তিনি।

    আরও পড়ুন