১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
সিদ্ধিরগঞ্জে যে কাউন্সিলরা জয়ের হ্যাটট্রিক করেছেন যশোরের শার্শায় ইজিবাইক চালককে হত্যা করে বাইক ছিনতাই রাজাকার-স্বাধীনতাবিরোধীদের তালিকাসহ নতুন পেট্রোবাংলা আইন আসছে ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতির কাছে চার প্রস্তাব দিলো আ’লীগ না‌রায়ণগঞ্জ সি‌টি নির্বাচন- ঐক‌্যবদ্ধ ১৮নং ওয়ার্ডবাসী নির্বা‌চিত কর‌লো মুন্না‌কে, নেপ‌থ্যে লাভলু-রানা না’গঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ী মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভীকে বাংলাদেশ মহিলা পরিষদের উষ্ণ অভিনন্দন বেনাপোল বন্দরে আমদানিকৃত পন্যবাহী ট্রাক থেকে হেলপারের লাশ উদ্ধার নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর আগামী পাঁচ বছরের জন্য যারা নেতৃত্ব দিবেন নাসিক নির্বাচনে তৃতীয় বারের মত আইভী জয়ী
  • প্রচ্ছদ
  • ছবি ঘর >> জাতীয় >> টপ নিউজ >> মিডিয়া >> শিক্ষা
  • শিক্ষামন্ত্রীর আশ্বাসে তালা খুলে দিলো রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা
  • শিক্ষামন্ত্রীর আশ্বাসে তালা খুলে দিলো রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

    শিক্ষামন্ত্রীর আশ্বাসে সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের তালা খুলে দিলো শিক্ষার্থীরা। শিথিল হয়েছে অবরোধ কর্মসূচিও। শিক্ষার্থীদের চুল কাটার ঘটনায় অভিযুক্ত শিক্ষক ফারহানা ইয়াসমিনকে স্থায়ী বরখাস্তের দাবিতে সকাল থেকে প্রশাসনিক ভবনে তালা দিয়ে আন্দোলন করছিলেন শিক্ষার্থীরা।

    শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরে শিক্ষামন্ত্রীর আশ্বাসের ভিত্তিতে তালা খুলে দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা। অবরোধ কর্মসূচি শিথিলের কথাও জানায় তারা।

    এর আগে ১৪ শিক্ষার্থীর চুল কেটে দেয়ার অভিযােগে সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যায়ন বিভাগের শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেনকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। সেইসাথে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে। এছাড়া অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হলেও সংশোধিত একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয় বন্ধ করা হচ্ছে না। যদিও পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সকল বিভাগের পরীক্ষা স্থগিত থাকবে।

    এদিকে অভিযুক্ত শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেনকে সাময়িক বহিষ্কারের পর শিক্ষার্থীরা অনশনের মতো কঠোর আন্দোলন থেকে সরে আসলেও স্থায়ী বহিষ্কারের দাবিতে শুক্রবার বিকেল থেকে নতুন করে অবস্থান ধর্মঘট করছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে। সেই সাথে প্রশাসনিক ভবনে তালা দিয়ে বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদেরও অবরুদ্ধ করে রেখেছিলেন তারা।

    তবে শিক্ষামন্ত্রীর আশ্বাসের ফলে শিক্ষার্থীরা আন্দোলন শিথিল করছেন। সাথে সাথে প্রশাসনিক ভবনের তালাও খুলে দিয়েছেন।

    আরও পড়ুন