১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
সিদ্ধিরগঞ্জে যে কাউন্সিলরা জয়ের হ্যাটট্রিক করেছেন যশোরের শার্শায় ইজিবাইক চালককে হত্যা করে বাইক ছিনতাই রাজাকার-স্বাধীনতাবিরোধীদের তালিকাসহ নতুন পেট্রোবাংলা আইন আসছে ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতির কাছে চার প্রস্তাব দিলো আ’লীগ না‌রায়ণগঞ্জ সি‌টি নির্বাচন- ঐক‌্যবদ্ধ ১৮নং ওয়ার্ডবাসী নির্বা‌চিত কর‌লো মুন্না‌কে, নেপ‌থ্যে লাভলু-রানা না’গঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ী মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভীকে বাংলাদেশ মহিলা পরিষদের উষ্ণ অভিনন্দন বেনাপোল বন্দরে আমদানিকৃত পন্যবাহী ট্রাক থেকে হেলপারের লাশ উদ্ধার নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর আগামী পাঁচ বছরের জন্য যারা নেতৃত্ব দিবেন নাসিক নির্বাচনে তৃতীয় বারের মত আইভী জয়ী
  • প্রচ্ছদ
  • আন্তর্জাতিক >> ছবি ঘর >> টপ নিউজ
  • আরব বিশ্বের প্রথম নারী প্রধানমন্ত্রী নাজলা বোদেন রমাদান
  • আরব বিশ্বের প্রথম নারী প্রধানমন্ত্রী নাজলা বোদেন রমাদান

    আরব বিশ্বের প্রথম নারী প্রধানমন্ত্রী হলেন নাজলা বোদেন রমাদান। গতকাল বুধবার পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে ৬৩ বছর বয়সী তিউনিসিয়ার একটি শীর্ষ বিশ্ববিদ্যালয়ের সাবেক এ অধ্যাপকের নাম ঘোষণা করেন দেশটির প্রেসিডেন্ট।

    নাজলা বোদেন রমাদান তিউনিসিয়ার একটি প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের স্বনামধন্য প্রফেসর হিসেবে পরিচিত। এছাড়াও বিশ্ব ব্যাংকের সাথে কাজ করার অভিজ্ঞতাও রয়েছে তার।

    তিউনিসিয়া তথা আরব দেশগুলোর মধ্যে এই প্রথমবার সরকারের শীর্ষপদে অধিষ্ঠিত হলেন কোনো নারী। শিগগিরই তাকে তত্ত্বাবধায়ক সরকার গঠনের নির্দেশ দেয়া হয়েছে। তার নেতৃত্বেই হবে পরবর্তী নির্বাচন।

    গেলো ২৫ জুলাই, জনবিক্ষোভের মুখে তৎকালীন প্রধানমন্ত্রী হিশাম মেচিচিকে বরখাস্ত করেন তিউনিসিয়ার প্রেসিডেন্ট। একই সাথে বিলুপ্ত ঘোষণা করেন পার্লামেন্টও। গত সপ্তাহেও নিজের ক্ষমতার পরিধি বাড়িয়ে নতুন ডিক্রি জারি করেন তিউনিসিয়ার প্রেসিডেন্ট কায়েস সাঈদ। কিন্তু, কায়েসের পদত্যাগের দাবিতে উত্তাল এখন সমগ্র তিউনিসিয়া।

    আরও পড়ুন