১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
ইভিএমের মাধ্যমে ভোট গ্রহন চলছে, ভোটারদের উপস্থিতি কম অমিক্রন প্রতিরোধে বেনাপোল ইমিগ্রেশন উদাসীন ! “৮ মাসের শিশু” অপহরণের ৭২ ঘন্টার মধ্যে ঢাকার উত্তরা থেকে উদ্ধার অনলাইন নয়, জবিতে ক্লাস চলবে সশরীরে স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় নেতৃবৃন্দের মিছিল ও জনসংযোগ করেন সাপাহার মডেল প্রেসক্লাবের কমিটি গঠন : সভাপতি মনিরুল, সম্পাদক নিখিল মাদারীপুরে প্রধান শিক্ষিকার নামে অনিয়মের অভিযোগ!! ব্যবস্থা নিচ্ছেনা স্থানীয় প্রশাসন শার্শা সদর ইউনিয়নে নব-নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের দায়িত্বভার গ্রহন ঢাবিতে ‘সেকেন্ড টাইম’ পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের অবস্থান জনপ্রতিনিধিরা জনগনের নিকট দায়বদ্ধ – আনোয়ার হোসেন
  • প্রচ্ছদ
  • আন্তর্জাতিক >> ছবি ঘর >> টপ নিউজ
  • অনান্য দেশের সাথে তাল মিলিয়ে বাংলাদেশের অনেকেই চাঁদের জমি ক্রয় করছেন
  • অনান্য দেশের সাথে তাল মিলিয়ে বাংলাদেশের অনেকেই চাঁদের জমি ক্রয় করছেন

    ছবি: সংগৃহীত।

    সাম্প্রতিক সময়ে চাঁদে জমি কেনা নিয়ে বইছে নানা আলোচনা- সমালোচনা। বিশ্বের অনান্য দেশের সাথে তাল মিলিয়ে বাংলাদেশেরও অনেকেই ইতিমধ্যে কিনে ফেলেছেন চাঁদে জমি। এবার সেই চাঁদে জমি কেনা নিয়ে বেরিয়ে এলো অদ্ভুত এক তথ্য।

    ইউএস টুডের এক প্রতিবেদনে বলা হয়েছে, জাতিসংঘের চার্টারে চাঁদের জমির মালিকানা কোনো দেশ নিতে পারবে না উল্লেখ থাকলেও ব্যাক্তি মালিকানা নিয়ে কোনো আইন না থাকায় নিজেই চাঁদের মালিকানা দাবি করে ঘোষণাপত্র জাতিসংঘের কাছে পাঠিয়েছিলেন ডেনিস হোপ।

    ১৯৮০ থেকে এ পর্যন্ত ৬১১ মিলিয়ন একরের বেশি চাঁদের জমি বিক্রি করেছেন তিনি। প্রতি একরের মূল্য ধরেন ১৯.৯৫ ডলার। যুক্তরাষ্ট্রের সাবেক তিন জন প্রেসিডেন্টও ডেনিস হোপের কাছে চাঁদের জমি কিনেছেন।

    ডেনিস হোপ নিজেকে গ্যালাকটিক সরকারের প্রেসিডেন্ট ঘোষণা করেন এবং বুধ, মঙ্গল, শুক্র ও বৃহস্পতি গ্রহের উপগ্রহগুলোরও মালিকানা দাবি করেন।

    আরও পড়ুন