৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার দুই ভোরের দর্পণের সার্কুলেশন ম্যানেজার ইখতিয়ার হোসেনের মা আর নেই বরিশাল নগরীতে মাদক ও সন্ত্রাসী মনির বাহিনীর হামলায় বাবা ও ছেলে আহত গাজীপুরের অন্তসত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার মুন্সীগঞ্জে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ: দুই সন্তানের পর দগ্ধ পিতার মৃত্যু দ.আফ্রিকায় ১ দিনেই ওমিক্রনে আক্রান্ত ১৬ হাজার কুড়িগ্রাম জেলা কৃষক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড নিয়ে আবারও আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা নীলফামারীর জঙ্গি আস্তানা থেকে দুই নারীসহ পাঁচজন আটক চিরিরবন্দর উপজেলায় আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন যারা
  • প্রচ্ছদ
  • ছবি ঘর >> টপ নিউজ >> দেশজুড়ে >> ধর্ম >> ময়মনসিংহ >> মিডিয়া >> লিড
  • দুর্গাদেবী আসবেন ঘোটকে চড়ে, কৈলাশে ফিরবেন দোলায়
  • দুর্গাদেবী আসবেন ঘোটকে চড়ে, কৈলাশে ফিরবেন দোলায়

    সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা সামনে রেখে মণ্ডপে মণ্ডপে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। আর কদিন বাদেই শুরু হবে আরাধনা। রঙতুলির কাজ সেরে নিচ্ছেন প্রতিমা কারিগররা। ৬ অক্টোবর মহালয়ার মধ্য দিয়ে শুরু দেবীপক্ষ।

    অশুভ শক্তি বিনাশে মর্ত্যলোকে আসছেন দুর্গতিনাশিনী। ভক্ত অনুরাগীরা প্রসন্ন শারদ উৎসবে। মন্দিরে মন্দিরে উৎসবের আমেজ। ১১ অক্টোবর ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হবে শারদীয় দুর্গোৎসব।

    শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিচ্ছেন নেত্রকোনার প্রতিমা শিল্পীরা। রঙতুলির আঁচড়ে দেবী সাজাতে ব্যস্ত তারা। ৫ শতাধিক মন্ডপের জন্য দম ফেলার ফুরসত নেই কারও। প্রতিমাশিল্পীরা বলছেন এবার কাজকর্ম বেশী ব্যস্ততাও বেশী। মাটির কাজ শেষে এখন রং করার পালা বলেও জানান তারা।

    মাদারিপুরে সাড়ে ৪শ মন্ডপে চলছে দুর্গাপূজার প্রস্তুতি। মূর্তির অবয়বের কাজ প্রায় শেষ। পড়তে শুরু করেছে রঙের ছটা। জানালেন ব্যস্ততায় দম ফেলার ফুরসত নেই তাদের।

    করোনাকালের উৎসবে স্বাস্থ্যবিধি নিশ্চিত এবং আইনশৃঙ্খলা রক্ষায় থাকছে বাড়তি নজরদারি। মাদারীপুরের জেলা প্রসাশক ড. রহিমা খাতুন জানালেন, ধর্ম মন্ত্রণালয়ের গাইডলাইন মেনেই উৎসবের প্রস্তুতি নেয়া হবে। সরকারি বিধি-নিষেধের কারণে অনেক দিকেই নিয়ন্ত্রণ আনা হবে বলেও জানান তিনি।

    আরও পড়ুন