১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
সিদ্ধিরগঞ্জে যে কাউন্সিলরা জয়ের হ্যাটট্রিক করেছেন যশোরের শার্শায় ইজিবাইক চালককে হত্যা করে বাইক ছিনতাই রাজাকার-স্বাধীনতাবিরোধীদের তালিকাসহ নতুন পেট্রোবাংলা আইন আসছে ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতির কাছে চার প্রস্তাব দিলো আ’লীগ না‌রায়ণগঞ্জ সি‌টি নির্বাচন- ঐক‌্যবদ্ধ ১৮নং ওয়ার্ডবাসী নির্বা‌চিত কর‌লো মুন্না‌কে, নেপ‌থ্যে লাভলু-রানা না’গঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ী মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভীকে বাংলাদেশ মহিলা পরিষদের উষ্ণ অভিনন্দন বেনাপোল বন্দরে আমদানিকৃত পন্যবাহী ট্রাক থেকে হেলপারের লাশ উদ্ধার নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর আগামী পাঁচ বছরের জন্য যারা নেতৃত্ব দিবেন নাসিক নির্বাচনে তৃতীয় বারের মত আইভী জয়ী
  • প্রচ্ছদ
  • ছবি ঘর >> টপ নিউজ >> ঢাকা >> দেশজুড়ে
  • গোপালগঞ্জে ভুতুড়ে বিল : দেড়শ টাকার বিদ্যুৎ বিল আসছে লাখ টাকা
  • গোপালগঞ্জে ভুতুড়ে বিল : দেড়শ টাকার বিদ্যুৎ বিল আসছে লাখ টাকা

    এক গ্রাহকের বিদ্যুৎ বিল এসেছে এক লাখ টাকা। পরে সমন্বয়ের পর দেখা গেছে তার বিল ১৬২ টাকা। গোপালগঞ্জে এমন ভুতুড়ে বিল আসছে আরও অনেকের। গেল কয়েক মাসে তীব্র লোডশেডিংয়ে যখন গ্রাহকরা অতিষ্ঠ, ঠিক তখনই মরার ওপর খাড়ার ঘা। সাধারণের চেয়ে বিল এসেছে ৪-৫ গুণ বেশি। কারো কারো ক্ষেত্রে তা লাখ ছাড়িয়েছে।

    গোপালগঞ্জে এখন ভোগান্তির আরেক নাম বিদ্যুতের এই ভূতুড়ে বিল। ব্যবহারের তুলনায় কয়েক গুণ বেশি বিল গ্রাহকদের হাতে ধরিয়ে দিয়েছে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, ওজোপাডিকো।

    ভুক্তভোগী গ্রাহকদের অভিযোগ, ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির কোনো মিটার রিডার বাড়িতে না এসেই তৈরি করেছে এসব বিল। আগের বিলের কিছু অংশ বাদ থেকে যাওয়ায়, মিটারে বেড়েছে ইউনিটের সংখ্যা। সেইসাথে বেড়েছে ইউনিট প্রতি বিদ্যুতের দাম। এ বিষয়ে অভিযোগ করেও সুরাহা পাচ্ছেন না বলে দাবি বেশিরভাগ গ্রাহকের।

    এসব বিল সমন্বয় করা হচ্ছে বলে জানালেন বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা। ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী এস এম মনিম বললেন, ডিসেম্বর থেকে প্রিপেইড মিটার চালু হলে এই ভোগান্তি আর থাকবে না।

    গোপালগঞ্জে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের গ্রাহক সংখ্যা প্রায় ২৩ হাজার। ভোগান্তি ও হয়রানি কমাতে দ্রুত ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ এমনটিই প্রত্যাশা ভুক্তভোগী গ্রাহকদের।

    আরও পড়ুন