১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
ইভিএমের মাধ্যমে ভোট গ্রহন চলছে, ভোটারদের উপস্থিতি কম অমিক্রন প্রতিরোধে বেনাপোল ইমিগ্রেশন উদাসীন ! “৮ মাসের শিশু” অপহরণের ৭২ ঘন্টার মধ্যে ঢাকার উত্তরা থেকে উদ্ধার অনলাইন নয়, জবিতে ক্লাস চলবে সশরীরে স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় নেতৃবৃন্দের মিছিল ও জনসংযোগ করেন সাপাহার মডেল প্রেসক্লাবের কমিটি গঠন : সভাপতি মনিরুল, সম্পাদক নিখিল মাদারীপুরে প্রধান শিক্ষিকার নামে অনিয়মের অভিযোগ!! ব্যবস্থা নিচ্ছেনা স্থানীয় প্রশাসন শার্শা সদর ইউনিয়নে নব-নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের দায়িত্বভার গ্রহন ঢাবিতে ‘সেকেন্ড টাইম’ পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের অবস্থান জনপ্রতিনিধিরা জনগনের নিকট দায়বদ্ধ – আনোয়ার হোসেন
  • প্রচ্ছদ
  • ছবি ঘর >> টপ নিউজ >> লিড >> শিক্ষা
  • আগামী মাসের ২১ অক্টোবর খুলছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
  • আগামী মাসের ২১ অক্টোবর খুলছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

    জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের হল খুলছে আগামী মাসের ২১ অক্টোবর থেকে। তবে হলে ওঠার জন্য শিক্ষার্থীদের অন্তত এক ডোজ টিকা নেয়ার শর্ত দেয়া হয়েছে। বুধবার রাতে বিশ্ববিদ্যালয়টির একাডেমিক কাউন্সিলে এই সিদ্ধান্ত নেয়া হয়।

    অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় সিদ্ধান্ত হয় প্রথম বর্ষের শিক্ষার্থীরা এখনই হলে উঠতে পারবে না। এছাড়া হল খুললেও ১৪ দিন পর্যন্ত চালু হচ্ছে না সশরীর ক্লাস। এসময় শিক্ষার্থীরা হলে থেকেই অনলাইন ক্লাস ও পরীক্ষায় অংশগ্রহণ করবেন। এছাড়াও অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় শিক্ষার্থীদের ১৮ মাসের হল ফি মওকুফ করারও সিদ্ধান্ত নেয়া হয়েছে।

    বিশ্ববিদ্যালয় সূত্র এর আগে জানিয়েছে, হলগুলো ইতোমেধ্য বাসযোগ্য করা হয়েছে। এজন্য পরিষ্কার-পরিচ্ছন্নতিার পাশাপাশি দেয়াল সংস্কার ও রং করা হয়েছে। করোনার স্বাস্থ্যবিধি নিশ্চিতের জন্য হলে হলে করা হয়েছে আলাদা হাত ধোয়ার ব্যবস্থা।

    এবার হলে কোনো গণরুম না রাখার সিদ্ধান্ত হয়েছে। পাশাপাশি সিদ্ধান্ত হয়েছে সাবেকদের হলে না রাখারও।

    আরও পড়ুন