৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
প্রধানমন্ত্রী ‘নেতা মোদের শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে ইমনকে ছেড়ে দিয়েছে র‍্যাব এ বছর ‘বেগম রোকেয়া’ পদক পাচ্ছেন ৫ নারী নির্বাচিত একজন জনপ্রতিনিধিকে চাইলেই সরিয়ে দেয়া যায় না : হাছান মাহমুদ ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন মুরাদ হাসান পদত্যাগের পর এবার মুরাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে : হানিফ মিয়ানমারে রোহিঙ্গারা ফেসবুকের বিরুদ্ধে ১৫০ বিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা সৌদি সাংবাদিক জামাল খাসোগজি হত্যায় জড়িত সন্দেহভাজন একজনকে প্যারিসে গ্রেপ্তার অন্তঃসত্ত্বা বড় বোনকে শিরশ্ছেদ করে হত্যা লাকসাম বৈরী আবহাওয়া টানা বৃষ্টিতে থমকে গেছে জনজীবন
  • প্রচ্ছদ
  • অপরাধ >> আইন আদালত >> ছবি ঘর >> টপ নিউজ >> মিডিয়া
  • মুফতি ইব্রাহিমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
  • মুফতি ইব্রাহিমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

    ছবি: সংগৃহীত

    ফেসবুক, ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে উস্কানিমূলক বক্তব্য দেয়ায় মুফতি কাজী ইব্রাহিমের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

    বুধবার (২৯ সেপ্টেম্বর) ডিএমপির মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেন। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলাটি রুজু হয়।

    এ বিষয়ে ডিবি-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আশরাফউল্লাহ বলেন, ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম গত সোমবার সামাজিক যোগাযোগমাধ্যম মনিটরিং করার সময় তার উস্কানি ও বিভ্রান্তিমূলক তথ্য সম্পর্কিত বিভিন্ন ভিডিও দেখতে পান। এর প্রেক্ষিতে গতকাল মঙ্গলবার তার মোহাম্মদপুরের বাসায় যাওয়া হয়। তখন ওই বাড়ির মালিকের উপস্থিতিতে দরজা খোলার অনুরোধ করলে তিনি দরজা না খুলে তার মোবাইল থেকে উস্কানিমূলক ও আক্রমণাত্মক বক্তব্য সরাসরি প্রচার করতে থাকেন।

    তিনি আরও বলেন, একপর্যায়ে বাড়ির মালিকের অনুরোধে সকাল তিনি দরজা খোলেন। পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য মিন্টো রোডের ডিবি কার্যালয়ে আনা হয়। জিজ্ঞাসাবাদ ও তার ব্যবহৃত মোবাইল পর্যালোচনা করে আরও কিছু উস্কানিমূলক ও আক্রমণাত্মক বক্তব্য পাওয়া যায়। উক্ত ঘটনার প্রেক্ষিতে মোহাম্মদপুর থানায় তার বিরুদ্ধে মামলা করা হয়।

    আরও পড়ুন