৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
প্রধানমন্ত্রী ‘নেতা মোদের শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে ইমনকে ছেড়ে দিয়েছে র‍্যাব এ বছর ‘বেগম রোকেয়া’ পদক পাচ্ছেন ৫ নারী নির্বাচিত একজন জনপ্রতিনিধিকে চাইলেই সরিয়ে দেয়া যায় না : হাছান মাহমুদ ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন মুরাদ হাসান পদত্যাগের পর এবার মুরাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে : হানিফ মিয়ানমারে রোহিঙ্গারা ফেসবুকের বিরুদ্ধে ১৫০ বিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা সৌদি সাংবাদিক জামাল খাসোগজি হত্যায় জড়িত সন্দেহভাজন একজনকে প্যারিসে গ্রেপ্তার অন্তঃসত্ত্বা বড় বোনকে শিরশ্ছেদ করে হত্যা লাকসাম বৈরী আবহাওয়া টানা বৃষ্টিতে থমকে গেছে জনজীবন
  • প্রচ্ছদ
  • আন্তর্জাতিক >> ছবি ঘর >> জাতীয় >> টপ নিউজ
  • মারা যাওয়ার পর গিনেসবুকে স্বীকৃতি পেলো ‘রানী’
  • মারা যাওয়ার পর গিনেসবুকে স্বীকৃতি পেলো ‘রানী’

    মারা গেলেও বাংলাদেশের ‘রানী’ খ্যাত গরুটিকে পৃথিবীর সবচেয়ে ছোট গরু হিসেবে গিনেসবুক অফ ওয়ার্ল্ড রেকর্ড স্বীকৃতি দিয়েছে। সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করে গিনেস বুক ওয়ার্ল্ড আশুলিয়ার শিকড় অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে মেইল করে। ইতোমধ্যে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে পৃথিবীর সবচেয়ে ছোট গরুর স্বীকৃতি দিয়ে ওয়েবসাইটে রানীর বিষয়টি প্রকাশ করে।

    প্রায় ১ বছর আগে নওগাঁ জেলা থেকে গরুটি সংগ্রহ করেছিলেন ফার্ম কর্তৃপক্ষ। গিনেস বুকে নাম লেখানোর জন্য গত ২ জুলাই গিনেস বুক অফ ওয়ার্ল্ড কর্তৃপক্ষের কাছে আবেদন করেন ফার্ম কর্তৃপক্ষ। এরপরই গণমাধ্যম ব্যাপকভাবে প্রচার করলে বিশ্ব দরবারে রানী পরিচয় লাভ করে। খর্বাকৃতির গরুটির ওজন ছিল ২৬ কেজি আর উচ্চতা ২০ ইঞ্চি ও প্রস্থ ছিল ২৭ ইঞ্চি। গরুটির বয়স হয়েছিল ২ বছর।

    গত ১৯ আগস্ট পেটে গ্যাস জমে ছোট গরু রানী মারা যায়। পরে ময়নাতদন্ত রিপোর্ট পর্যালোচনা শেষে গিনেস কর্তৃপক্ষ এই রেকর্ডে স্বীকৃতি দেয়।

    আরও পড়ুন