৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
প্রধানমন্ত্রী ‘নেতা মোদের শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে ইমনকে ছেড়ে দিয়েছে র‍্যাব এ বছর ‘বেগম রোকেয়া’ পদক পাচ্ছেন ৫ নারী নির্বাচিত একজন জনপ্রতিনিধিকে চাইলেই সরিয়ে দেয়া যায় না : হাছান মাহমুদ ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন মুরাদ হাসান পদত্যাগের পর এবার মুরাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে : হানিফ মিয়ানমারে রোহিঙ্গারা ফেসবুকের বিরুদ্ধে ১৫০ বিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা সৌদি সাংবাদিক জামাল খাসোগজি হত্যায় জড়িত সন্দেহভাজন একজনকে প্যারিসে গ্রেপ্তার অন্তঃসত্ত্বা বড় বোনকে শিরশ্ছেদ করে হত্যা লাকসাম বৈরী আবহাওয়া টানা বৃষ্টিতে থমকে গেছে জনজীবন
  • প্রচ্ছদ
  • আন্তর্জাতিক >> ছবি ঘর >> টপ নিউজ >> মিডিয়া
  • ভারতে উত্তরপ্রদেশে এক কিশোরী কাঁদলেই চোখ দিয়ে ঝরছে পাথর
  • ভারতে উত্তরপ্রদেশে এক কিশোরী কাঁদলেই চোখ দিয়ে ঝরছে পাথর

    ছবি: সংগৃহীত।

    ভারতের উত্তরপ্রদেশের এক কিশোরীকে নিয়ে হৈচৈ শুরু হয়েছে দেশ জুড়ে। মেয়েটি কাঁদলেই চোখের নোনা পানির সাথে সাথে বের হয়ে আসে পাথর। বিষয়টি নিয়ে চিন্তিত চিকিৎসকরাও। চিকিৎসাবিজ্ঞানের কোনও যুক্তিতেই এ ঘটনার কারণ বের করা যাচ্ছে না। খবর আনন্দবাজার পত্রিকার।

    এ নিয়ে একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে মেয়েটি কাঁদলে তার চোখের পাতার ওপরের অংশে পাথর জমছে। পরে সে পাথর গড়িয়ে পড়ছে গালে। পাথরগুলোর আকৃতিও আবার খুব ছোট নয়। গত দু’মাসে ১০-১৫টি পাথর বের হয়েছে চোখ দিয়ে।

    বিষয়টি নিয়ে স্থানীয়দের মধ্যে বিভিন্ন কুসংস্কারের চর্চা শুরু হয়েছে। কারো মতে, এই কিশোরীর আত্মায় ভর করেছে অশুভ শক্তি। কারোর আবার অভিমত এটি ভয়ঙ্কর কোনও প্রাকৃতিক দুর্যোগের আভাস। কারণ যেটিই হোক, শরীরের ভেতর থেকে পাথর কেনও আসছে তা নিয়ে কোনও উত্তর এখন অবধি মেলেনি।

    তবে এমন ঘটনা কিন্তু এই প্রথম নয়। এর আগে ২০১৪ সালেও ইয়েমেনের ১২ বছরের এক বালিকার চোখ থেকে এমন পাথর পড়ার খবর মিলেছিল। চিকিৎসকরা দেখে বলেছিলেন, সেই বালিকাও আপাতভাবে সম্পূর্ণ সুস্থ। তবে ভারতের এই কিশোরীর চোখ থেকে এখনও পাথরের বৃষ্টি ঝরছে।

    আরও পড়ুন