৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
প্রধানমন্ত্রী ‘নেতা মোদের শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে ইমনকে ছেড়ে দিয়েছে র‍্যাব এ বছর ‘বেগম রোকেয়া’ পদক পাচ্ছেন ৫ নারী নির্বাচিত একজন জনপ্রতিনিধিকে চাইলেই সরিয়ে দেয়া যায় না : হাছান মাহমুদ ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন মুরাদ হাসান পদত্যাগের পর এবার মুরাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে : হানিফ মিয়ানমারে রোহিঙ্গারা ফেসবুকের বিরুদ্ধে ১৫০ বিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা সৌদি সাংবাদিক জামাল খাসোগজি হত্যায় জড়িত সন্দেহভাজন একজনকে প্যারিসে গ্রেপ্তার অন্তঃসত্ত্বা বড় বোনকে শিরশ্ছেদ করে হত্যা লাকসাম বৈরী আবহাওয়া টানা বৃষ্টিতে থমকে গেছে জনজীবন
  • প্রচ্ছদ
  • ছবি ঘর >> জাতীয় >> টপ নিউজ >> মিডিয়া >> লিড
  • বগুড়া থেকে সিরাজগঞ্জ পর্যন্ত বাংলাদেশে রেলপথ নির্মাণ করবে ভারতীয় প্রতিষ্ঠান
  • বগুড়া থেকে সিরাজগঞ্জ পর্যন্ত বাংলাদেশে রেলপথ নির্মাণ করবে ভারতীয় প্রতিষ্ঠান

    বগুড়া থেকে সিরাজগঞ্জ পর্যন্ত রেলপথ নির্মাণ করবে ভারতীয় প্রতিষ্ঠান রাইটস। এই প্রকল্পের সম্ভাব্যতা সমীক্ষা, বিস্তারিত নকশা তৈরি ও নির্মাণকাজের তদারকি কার্যক্রম পরিচালনা করবে প্রতিষ্ঠানটি।

    আজ সোমবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর রেল ভবনে প্রতিষ্ঠানটির সঙ্গে এ সংক্রান্ত একটি চুক্তি সই করে বাংলাদেশ রেলওয়ে।

    সরাসরি রেল যোগাযোগ স্থাপনের লক্ষ্যে বগুড়ার সান্তাহার থেকে সিরাজগঞ্জের শহীদ মনসুর আলী স্টেশন পর্যন্ত রেললাইন স্থাপন করা হবে। ৮৬.৫১ কিলোমিটার দীর্ঘ এই পথে ডুয়াল গেজ রেললাইন হবে।

    এই রেলপথ চালু হলে ঢাকা থেকে বগুড়ার দূরত্ব ১১২ কিলোমিটার কমে যাবে। পাশাপাশি ভ্রমণ সময়ও কমবে প্রায় তিন ঘণ্টা।

    রেল ভবনের সম্মেলনকক্ষ যমুনায় এই চুক্তি সই অনুষ্ঠানে রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন ও বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার বিক্রম কে দোরাইস্বামী উপস্থিত ছিলেন। এই রেলপথ নির্মাণ প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে পাঁচ হাজার ৫৭৯ কোটি ৭০ লাখ টাকা।

    আরও পড়ুন