১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
ইভিএমের মাধ্যমে ভোট গ্রহন চলছে, ভোটারদের উপস্থিতি কম অমিক্রন প্রতিরোধে বেনাপোল ইমিগ্রেশন উদাসীন ! “৮ মাসের শিশু” অপহরণের ৭২ ঘন্টার মধ্যে ঢাকার উত্তরা থেকে উদ্ধার অনলাইন নয়, জবিতে ক্লাস চলবে সশরীরে স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় নেতৃবৃন্দের মিছিল ও জনসংযোগ করেন সাপাহার মডেল প্রেসক্লাবের কমিটি গঠন : সভাপতি মনিরুল, সম্পাদক নিখিল মাদারীপুরে প্রধান শিক্ষিকার নামে অনিয়মের অভিযোগ!! ব্যবস্থা নিচ্ছেনা স্থানীয় প্রশাসন শার্শা সদর ইউনিয়নে নব-নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের দায়িত্বভার গ্রহন ঢাবিতে ‘সেকেন্ড টাইম’ পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের অবস্থান জনপ্রতিনিধিরা জনগনের নিকট দায়বদ্ধ – আনোয়ার হোসেন
  • প্রচ্ছদ
  • ছবি ঘর >> টপ নিউজ >> দেশজুড়ে >> বিএনপি >> মিডিয়া >> রাজনীতি >> রাজশাহী
  • রাজশাহীতে রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির ৩ নেতার জামিন বহাল
  • রাজশাহীতে রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির ৩ নেতার জামিন বহাল

    রাজশাহী : রাষ্ট্রদ্রোহ মামলায় রাজশাহী বিএনপির তিন শীর্ষ নেতাকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন আদালত। আগামী ৩০ নভেম্বর পর্যন্ত এই জামিন বলবত থাকবে। মেয়াদ শেষে নিম্ন আদালত থেকে স্থায়ী জামিন নিতে হবে।

    রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে রাষ্ট্রপক্ষ ও বাদীপক্ষের আইনজীবীদের ঘণ্টাব্যাপী শুনানি শেষে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতের বিচারক ও এইচ এম ইলিয়াস হোসাইন এ জামিন আদেশ দেন।

    জামিনপ্রাপ্ত নেতারা হলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন।

    আদালত সূত্রে জানা যায়, চলতি বছরের ২ মার্চ বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তিসহ নির্বাচিত সরকার উৎখাতের প্রকাশ্য ঘোষণা ও হুমকি প্রদর্শন করে বিএনপি নেতারা। এনিয়ে গত ১৬ মার্চ আদালতে ৪ বিএনপি নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করেন নগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাড. মুসাব্বিরুল ইসলাম।

    পাঁচ মাস পর বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বাদে এই ৩ বিএনপি নেতা উচ্চ আদালত থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত জামিন পান। সেই মেয়াদ শেষ হলে আজ আবারও জামিন আবেদন করেন।

    আরও পড়ুন