৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার দুই ভোরের দর্পণের সার্কুলেশন ম্যানেজার ইখতিয়ার হোসেনের মা আর নেই বরিশাল নগরীতে মাদক ও সন্ত্রাসী মনির বাহিনীর হামলায় বাবা ও ছেলে আহত গাজীপুরের অন্তসত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার মুন্সীগঞ্জে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ: দুই সন্তানের পর দগ্ধ পিতার মৃত্যু দ.আফ্রিকায় ১ দিনেই ওমিক্রনে আক্রান্ত ১৬ হাজার কুড়িগ্রাম জেলা কৃষক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড নিয়ে আবারও আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা নীলফামারীর জঙ্গি আস্তানা থেকে দুই নারীসহ পাঁচজন আটক চিরিরবন্দর উপজেলায় আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন যারা
  • প্রচ্ছদ
  • ছবি ঘর >> জাতীয় >> টপ নিউজ >> স্বাস্থ্য
  • প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে গণটিকা শুরু আগামী মঙ্গলবার
  • প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে গণটিকা শুরু আগামী মঙ্গলবার

    প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আগামী মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) থেকে আবারও চালু হচ্ছে গণটিকা কার্যক্রম। রোববার (২৬ সেপ্টেম্বর) সকালে পটুয়াখালি মেডিকেল কলেজ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. খুরশীদ আলম এ তথ্য জানিয়েছেন।

    স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. খুরশীদ আলম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে মঙ্গলবার থেকে আবারও শুরু হচ্ছে এলাকাভিত্তিক গণটিকা কার্যক্রম।

    এর আগে গত ৭ আগস্ট থেকে দেশে শুরু হয়েছিল গণটিকা কার্যক্রম। ৯ সেপ্টেম্বর দ্বিতীয় ডোজ টিকা প্রদানের মাধ্যমে প্রথম দফার গণটিকা কার্যক্রম শেষ হয়েছিল। এরপর আবারও গণটিকা কার্যক্রম চালুর কথা বলা হলেও নির্দিষ্ট দিনক্ষণ জানায়নি স্বাস্থ্য অধিদফতর।

    উল্লেখ্য, দেশে এখন পর্যন্ত টিকা এসেছে ৫ কোটি ৪৫ লাখ ৮৫ হাজার ৮০ ডোজ। এর মধ্যে ৪ কোটি ২ লাখ ৩১ হাজার ৫৬৯ ডোজ টিকা দেয়া হয়েছে। টিকার মজুদ আছে ১ কোটি ৪৩ লাখ ৫৩ হাজার ৫১১ ডোজ। স্বাস্থ্য অধিদফতরের হিসেবে এখন পর্যন্ত প্রথম ডোজ টিকা নিয়েছেন ২ কোটি ৪১ লাখ ৯৭ হাজার ৫৯৮ জন। দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ কোটি ৬০ লাখ ৩৩ হাজার ৯৭১। গতকাল শনিবার (২৫ সেপ্টেম্বর) দুই ডোজ মিলিয়ে দেয়া হয়েছে ৫ লাখ ৮০ হাজার ডোজ টিকা।

    আরও পড়ুন