১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
ইভিএমের মাধ্যমে ভোট গ্রহন চলছে, ভোটারদের উপস্থিতি কম অমিক্রন প্রতিরোধে বেনাপোল ইমিগ্রেশন উদাসীন ! “৮ মাসের শিশু” অপহরণের ৭২ ঘন্টার মধ্যে ঢাকার উত্তরা থেকে উদ্ধার অনলাইন নয়, জবিতে ক্লাস চলবে সশরীরে স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় নেতৃবৃন্দের মিছিল ও জনসংযোগ করেন সাপাহার মডেল প্রেসক্লাবের কমিটি গঠন : সভাপতি মনিরুল, সম্পাদক নিখিল মাদারীপুরে প্রধান শিক্ষিকার নামে অনিয়মের অভিযোগ!! ব্যবস্থা নিচ্ছেনা স্থানীয় প্রশাসন শার্শা সদর ইউনিয়নে নব-নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের দায়িত্বভার গ্রহন ঢাবিতে ‘সেকেন্ড টাইম’ পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের অবস্থান জনপ্রতিনিধিরা জনগনের নিকট দায়বদ্ধ – আনোয়ার হোসেন
  • প্রচ্ছদ
  • অর্থনীতি >> ছবি ঘর >> টপ নিউজ >> মহানগর >> মিডিয়া >> লিড
  • চিনি বাজার রীতিমতো তুঘলকি কাণ্ড, রাজধানীর দোকানগুলোতে নেই চিনি
  • চিনি বাজার রীতিমতো তুঘলকি কাণ্ড, রাজধানীর দোকানগুলোতে নেই চিনি

    বাজারে গিয়ে চাইলেই কেনা যাচ্ছে না নিত্যপ্রয়োজনীয় পণ্য চিনি। বেধে দেয়া মূল্যের চেয়ে মিল পর্যায়ে রাখা হচ্ছে বেশি দাম, আর তাই অভিযানের ভয়ে চিনি বিক্রি করছেন না অনেক ব্যবসায়ী। ক্রেতারা বলছেন, দামের নাভিশ্বাস থেকে মুক্তি পেতে কঠোর তদারকি দরকার।

    চিনি নিয়ে বাজার জুড়ে ঘটছে রীতিমতো তুঘলকি কাণ্ড। রাজধানীর অন্যতম বড় পাইকারি আড়ত, কারওয়ান বাজারের দোকানগুলোতেও নেই চিনি। কারণ একটাই, মিলগুলো থেকে সরবরাহ করা হচ্ছে না চিনি। পাশাপাশি যাও পাওয়া যাচ্ছে, দাম রাখা হচ্ছে বেশি। অন্যদিকে সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রি হলেই নেমে আসছে অভিযানের খড়গ। ফলে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ।

    ঊর্ধ্বমুখী চিনির দামের লাগাম টানতে খোলা এবং প্যাকেটজাত চিনির দাম নির্ধারণ করে দেয় বাংলাদেশ সুগার রিফাইনারস অ্যাসোসিয়েশন। তবে নির্ধারিত দামে চিনি বিক্রি হচ্ছে না কোথাও। সরকারি সংস্থা টিসিবির হিসেব বলছে, বছরের ব্যবধানে এই পণ্যের দাম বেড়েছে ২৪ ভাগ।

    অথচ আমদানি তথ্য বলছে, চাহিদার তুলনায় গত অর্থবছরে পর্যাপ্ত চিনি দেশে এসেছে। এ সময় অপরিশোধিত চিনি আমদানি হয়েছে প্রায় ১৯ লাখ টন। তারপরও কেন বাজারে চিনির সরবরাহ কমিয়ে দেয়া হয়েছে, এ প্রসঙ্গে কথা কথা বলতে রাজি হয়নি মিল কর্তৃপক্ষ।

    আরও পড়ুন