৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
প্রধানমন্ত্রী ‘নেতা মোদের শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে ইমনকে ছেড়ে দিয়েছে র‍্যাব এ বছর ‘বেগম রোকেয়া’ পদক পাচ্ছেন ৫ নারী নির্বাচিত একজন জনপ্রতিনিধিকে চাইলেই সরিয়ে দেয়া যায় না : হাছান মাহমুদ ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন মুরাদ হাসান পদত্যাগের পর এবার মুরাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে : হানিফ মিয়ানমারে রোহিঙ্গারা ফেসবুকের বিরুদ্ধে ১৫০ বিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা সৌদি সাংবাদিক জামাল খাসোগজি হত্যায় জড়িত সন্দেহভাজন একজনকে প্যারিসে গ্রেপ্তার অন্তঃসত্ত্বা বড় বোনকে শিরশ্ছেদ করে হত্যা লাকসাম বৈরী আবহাওয়া টানা বৃষ্টিতে থমকে গেছে জনজীবন
  • প্রচ্ছদ
  • অপরাধ >> আইন আদালত >> ছবি ঘর >> টপ নিউজ
  • জাতীয় নিরাপত্তা গোয়েন্দার অভিযানে ১৫ কোটি টাকার কেমিক্যাল আটক
  • জাতীয় নিরাপত্তা গোয়েন্দার অভিযানে ১৫ কোটি টাকার কেমিক্যাল আটক

    নাসির উদ্দিন: ২২ শে আগস্ট ২০২১ ইং তারিখে ভারতীয় তিনটি ট্রাক নং WB59B-9460, NL 02L-1511, NL01D- 9969, ভারতের পেট্রাপোল স্থলবন্দর হয়ে বাংলাদেশের বেনাপোল স্থলবন্দরে এশিয়ান পেইন্ট বাংলাদেশ লিমিটেড ৪৮ হাজার কেজি রং এর কেমিক্যাল আমদানি করে।

    যার আনুমানিক মূল্য ১৫ কোটি টাকা। মালামালগুলো তারিক এন্টারপ্রাইজ বেনাপোল সিএন্ডএফ এর মাধ্যমে করা হয়, মালামালগুলো কেমিক্যাল এর নির্দিষ্ট শেডে না নামিয়ে ৯ এবং ১০ নং শেডের রাস্তায় নামানো হয়, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা বেনাপোল শাখার কর্মকর্তারা ঘোষণাপত্র বহির্ভূত, অধিক ওজন, ও শুল্ক ফাঁকির গোপন তথ্যের ভিক্তিতে উক্ত মালামাল গুলোর উপরে গোয়েন্দা নজরদারি শুরু করে।

    ২৩শে সেপ্টেম্বর ২০২১ ইং তারিখে কেমিক্যাল গুলো কাস্টম হাউজের পরীক্ষণ ব্যতিরেকে বাংলাদেশি তিনটি ট্রাক যার নং ঢাকা মেট্রো ট১৩-৫২৪৫, ১৪-৮০৮৯, ১৮-৩৯৬৮ করে লোড দিয়ে কেমিক্যাল গুলো নেওয়ার সময় বিষয়টি বেনাপোল স্থলবন্দরের কাস্টমস কমিশনার কে অবহিত করলে তার নির্দেশে কাস্টমস কর্মকর্তারা ৩২৪ টি কেমিক্যাল ভর্তি ড্রাম জব্দ করে এবং কেমিক্যাল পরীক্ষণের জন্য নমুনা সংগ্রহ করে বেনাপোল কাস্টমস হাউজে নিয়ে যায়।

    বেনাপোল স্থলবন্দরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থাটির নজরদারি বৃদ্ধির কারণে বেনাপোল স্থলবন্দরের রাজস্ব আদায় বৃদ্ধি পেয়েছে। বেনাপোল স্থলবন্দরে নিয়োজিত অন্যান্য সংস্থার কর্মকর্তা- কর্মচারীবৃন্দ তাদের কার্যক্রম সুচারুরূপে পরিচালিত করলে আরো রাজস্ব বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশের অর্থনৈতিক চাকা চাঙ্গা হয়ে উঠত বলে অর্থনীতিবিদরা অভিমত প্রকাশ করেন।

    আরও পড়ুন