২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
বিদ্রোহী প্রার্থী হলে ভবিষ্যতে কোনো পদ-পদবি পাবেন না : মির্জা আজম এমপি জাহাঙ্গীর এর বাঁচার আকুতি, চিকিৎসার জন্য চান সহযোগিতা নারায়ণগঞ্জের মানুষ অসাম্প্রদায়িক, শান্তিপ্রিয় : এসপি জায়েদুল জামালপুর জেলা যুবদলের পরামর্শ সভা অনুষ্ঠিত জামালপুরে মাদক নির্মূল ফুটবল লীগের উদ্বোধন খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ডুমুরিয়া হতে গাঁজাসহ ১ জন গ্রেফতার পাইকগাছায় প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ ব্যাংকার মোরশেদের মামলা আড়াল করতেই মুনিয়ার নাটক? শার্শার নাভারণে জাতীয় সড়ক দিবস পালিত ১৯৪৭ সালে কাশ্মীরে পাকিস্তানের আগ্রাসন’কালো দিবস’ স্মরণে মানববন্ধন অনুষ্ঠিত
  • প্রচ্ছদ
  • আন্তর্জাতিক >> কূটনীতি >> ছবি ঘর >> টপ নিউজ
  • রোহিঙ্গাদের জন্য ১৮ কোটি ডলারের তহবিলের ঘোষণা : যুক্তরাষ্ট্রের
  • রোহিঙ্গাদের জন্য ১৮ কোটি ডলারের তহবিলের ঘোষণা : যুক্তরাষ্ট্রের

    মিয়ানমারের রোহিঙ্গাদের জন্য আরো ১৮০ মিলিয়ন বা ১৮ কোটি ডলারের অতিরিক্ত তহবিল ঘোষণা করলো যুক্তরাষ্ট্র। গতকাল নতুন এই ঘোষণা জানান জাতিসংঘে নিয়োজিত মার্কিন প্রতিনিধি লিন্ডা থমাস গ্রিনফিল্ড।

    এক বিবৃতিতে তিনি বলেন, ২০১৭ থেকে এখন পর্যন্ত রোহিঙ্গা শরণার্থীদের জন্য যুক্তরাষ্ট্রের মোট সহায়তার পরিমাণ দেড়শো কোটি ডলার। এর মধ্যে বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা শরণার্থীদের জন্য সবমিলিয়ে ১২০ কোটি ডলার সহায়তা দিয়েছে যুক্তরাষ্ট্র। শিক্ষা, খাদ্য নিরাপত্তা, স্বাস্থ্য, পুষ্টি, সুরক্ষা, আশ্রয়, স্যানিটেশন ইত্যাদি খাতে ব্যয় করা হয় এই অর্থ।

    ২০১৭ সালের আগস্টে মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের নিমূর্লে ভয়াবহ নৃশংসতা চালায় তাদের সেনাবাহিনী। সেসময় দমনপীড়নের মুখে লাখো রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আসতে বাধ্য হয়।

    আরও পড়ুন