১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
সিদ্ধিরগঞ্জে যে কাউন্সিলরা জয়ের হ্যাটট্রিক করেছেন যশোরের শার্শায় ইজিবাইক চালককে হত্যা করে বাইক ছিনতাই রাজাকার-স্বাধীনতাবিরোধীদের তালিকাসহ নতুন পেট্রোবাংলা আইন আসছে ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতির কাছে চার প্রস্তাব দিলো আ’লীগ না‌রায়ণগঞ্জ সি‌টি নির্বাচন- ঐক‌্যবদ্ধ ১৮নং ওয়ার্ডবাসী নির্বা‌চিত কর‌লো মুন্না‌কে, নেপ‌থ্যে লাভলু-রানা না’গঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ী মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভীকে বাংলাদেশ মহিলা পরিষদের উষ্ণ অভিনন্দন বেনাপোল বন্দরে আমদানিকৃত পন্যবাহী ট্রাক থেকে হেলপারের লাশ উদ্ধার নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর আগামী পাঁচ বছরের জন্য যারা নেতৃত্ব দিবেন নাসিক নির্বাচনে তৃতীয় বারের মত আইভী জয়ী
  • প্রচ্ছদ
  • ছবি ঘর >> টপ নিউজ >> দেশজুড়ে >> বরিশাল >> লিড >> স্বাস্থ্য
  • ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ভুয়া ডাক্তার মাসুম বিল্লাহ গ্রেফতার
  • ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ভুয়া ডাক্তার মাসুম বিল্লাহ গ্রেফতার

    বরগুনা : বরগুনায় গ্রাম্য ডাক্তারের ভুল চিকিৎসায় নয় মাস বয়সী এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত গ্রাম্য ডাক্তার মাসুম বিল্লাহকে গ্রেফতার করে পুলিশ। পরবর্তীতে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে অভিযুক্তকে আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

    পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, বরগুনা সদর উপজেলার কেওড়াবুনিয়া ইউনিয়নের চালিতাতলা গ্রামের সাইদুল ইসলামের ছেলে ইয়ামিন (৯) বেশ কয়েকদিন ধরে জ্বর ও সর্দি-কাশিতে আক্রান্ত ছিল। এজন্য গত রোববার (১৯ সেপ্টেম্বর) বিকেলে ইয়ামিনকে চিকিৎসার জন্য বরগুনার চাইল্ড কেয়ার সেন্টারের গ্রাম্য ডাক্তার মাসুম বিল্লাহর কাছে নিয়ে যান স্বজনরা।

    এরপর ইয়ামিনকে একটি ইনজেকশন দেয়ার পাশাপাশি বেশ কিছু ঔষধ সেবন করাতে বলেন ওর স্বজনদের। কিন্তু ইনজেকশন দেয়ার পরপরই অবস্থার অবনতি ঘটে শিশু ইয়ামিনের। এরপর ওই দিন রাত সাড়ে ৮টার দিকে মাসুম বিল্লাহর পরামর্শ অনুযায়ী ঔষধ সেবন করানোর পরপরই খিঁচুনি দিয়ে মারা যায় শিশুটি।

    এ বিষয়ে শিশুটির বাবা সাইদুল ইসলাম বলেন, মাসুম বিল্লাহ যে ভুয়া ডাক্তার তা আমরা বুঝতে পারিনি। বরগুনার প্রধান বাজারে জাঁকজমকপূর্ণ চেম্বারে তিনি যে ভুয়া ডিগ্রি নিয়ে চিকিৎসা দেন, তাও আমরা জানতাম না। তার জন্য আমার ছেলেটা মারা গেছে। আমি এর বিচার চাই। ভুয়া ডিগ্রি নিয়ে বরগুনার কোথাও যাতে কোনো ডাক্তার আর চিকিৎসা দিতে না পারে, এজন্য তিনি প্রশাসনকে যথাযথ পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান।

    এ বিষয়ে বরগুনা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসান জানান, মাসুম বিল্লাহকে গ্রেফতার করে আদালতে পাঠালে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। বর্তমানে মাসুম বিল্লাহ কারাগারে আছে।

    আরও পড়ুন