১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
ইভিএমের মাধ্যমে ভোট গ্রহন চলছে, ভোটারদের উপস্থিতি কম অমিক্রন প্রতিরোধে বেনাপোল ইমিগ্রেশন উদাসীন ! “৮ মাসের শিশু” অপহরণের ৭২ ঘন্টার মধ্যে ঢাকার উত্তরা থেকে উদ্ধার অনলাইন নয়, জবিতে ক্লাস চলবে সশরীরে স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় নেতৃবৃন্দের মিছিল ও জনসংযোগ করেন সাপাহার মডেল প্রেসক্লাবের কমিটি গঠন : সভাপতি মনিরুল, সম্পাদক নিখিল মাদারীপুরে প্রধান শিক্ষিকার নামে অনিয়মের অভিযোগ!! ব্যবস্থা নিচ্ছেনা স্থানীয় প্রশাসন শার্শা সদর ইউনিয়নে নব-নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের দায়িত্বভার গ্রহন ঢাবিতে ‘সেকেন্ড টাইম’ পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের অবস্থান জনপ্রতিনিধিরা জনগনের নিকট দায়বদ্ধ – আনোয়ার হোসেন
  • প্রচ্ছদ
  • আন্তর্জাতিক >> ছবি ঘর >> টপ নিউজ
  • সুইজারল্যান্ডের দেশটিতে হেলিকপ্টারে করে চলাচল করে গরু
  • সুইজারল্যান্ডের দেশটিতে হেলিকপ্টারে করে চলাচল করে গরু

    প্রতিবছর প্রায় এক হাজার গরুকে হেলিকপ্টারে করে বস্তুত উড়িয়ে নিয়ে যাওয়া হয় নতুন তৃণভূমিতে। হেলিকপ্টারের সাথে শক্ত ও লম্বা একটি দড়ি বেঁধে গরুকে আটকে দেয়া হয়। এরপর তাদের পাহাড় থেকে নামিয়ে তৃণভূমিতে নিয়ে আসা হয়। সুইজারল্যান্ডে আল্পস পর্বতমালা সংলগ্ন এলাকায় এ দৃশ্য দেখা যায় প্রায়শই। খবর সিএনএন এর।

    মূলত প্রতি গ্রীষ্মে গৃহপালিত পশু বিশেষ করে গরুদের পাহাড়ের ওপর থেকে সমতল তৃণভূমিতে নিয়ে আসার প্রয়োজন পড়ে। এরজন্য এসব পশুদের পাড়ি দিতে হয় পাহাড়ের বিপজ্জনক ও দীর্ঘ রাস্তা। তবে আহত এবং গর্ভবতী গরুদের জন্য এ কাজ দুসাধ্য।

    তাই প্রতি বছর সুইজারল্যান্ডে এভাবেই হেলিকপ্টার ভাড়া করে আহত ও গর্ভবতী গরুদের পাহাড় থেকে সমতলে নিয়ে আসা হয়। এরজন্য পাহাড়ের ওপর এবং নিচে উভয় স্থানে চলে প্রস্তুতি। পাহাড়ের ওপর থেকে গরুদের শক্ত ও যথাসম্ভব নিরাপদে হেলিকপ্টারের সাথে বেঁধে দেয়া হয়। সমতল ভূমিতেও প্রস্তুত থাকে আরেক দল। গরুগুলো নিচে পৌঁছাতেই তাদের একটি গাড়িতে করে নিয়ে যাওয়া হয় নির্দিষ্ট স্থানে। এভাবেই চলে আসেছে বহু বছর।

    আরও পড়ুন